Advertisement
২০ এপ্রিল ২০২৪
Jos Buttler

‘বিশ্বকাপের পরে সেরা প্রতিযোগিতা হল আইপিএল’

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালান বর্ডারের রোষের মুখে পড়েছে আইপিএল। বাটলার কিন্তু আইপিএলের প্রশংসা করলেন। দিলেন দারুণ সার্টিফিকেট।

আইপিএলে আক্রমণাত্মক ব্যাটিংয়ে নজর কেড়েছেন বাটলার। ছবি: পিটিআই।

আইপিএলে আক্রমণাত্মক ব্যাটিংয়ে নজর কেড়েছেন বাটলার। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২০ ১৬:৪৫
Share: Save:

বিশ্বকাপের পরে আইপিএল-ই সব চেয়ে গুরুত্বপূর্ণ এবং ভাল টুর্নামেন্ট। ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জস বাটলার আইপিএল-কে দারুণ সার্টিফিকেট দিলেন।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালান বর্ডারের রোষের মুখে পড়েছে আইপিএল। ক্ষুব্ধ বর্ডার জানিয়েছিলেন, করোনা-উদ্ভূত পরিস্থিতির জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি পিছিয়ে যায়, তা হলে সেই জায়গায় আইপিএল করার ঘোর বিরোধী তিনি। বাটলার কিন্তু আইপিএলের প্রশংসা করে বলেছেন, ‘‘আইপিএলের জন্য ইংল্যান্ডের ক্রিকেটের উন্নতি হয়েছে। গত কয়েক বছরে আইপিএলে ইংলিশ ক্রিকেটারের সংখ্যা বেড়েছে।’’

বাটলার নিজেও এই টুর্নামেন্ট খেলতে চান। ২০১৬ থেকে তিনি আইপিএলে খেলছেন। ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বলেছেন, ‘‘আমি এই টুর্নামেন্ট খেলার জন্য মরিয়া ছিলাম। আমার মতে, বিশ্বকাপ সরিয়ে রাখলে, এটাই সেরা টুর্নামেন্ট।’’

আরও পড়ুন: পূজারাকে ফেরানোর ওষুধ বের করতে হবে, বললেন অজি তারকা পেসার​

আরও পড়ুন: পঞ্জাব ছেড়ে কেন দিল্লিতে, অশ্বিন জানালেন জার্সির রং বদলের কারণ​

আইপিএলে তারকার মেলা। রক্তের গতি বাড়িয়ে দেওয়া ম্যাচ হয়। বাটলার সেই প্রসঙ্গে বলেছেন, ‘‘আইপিএলে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সব লড়াই হয়। ব্যাঙ্গালোর সেরা তিনটে দলের মধ্যে থাকবে। বিরাট কোহালি, এবি ডিভিলিয়ার্স, ক্রিস গেলের মতো তারকা রয়েছে। অন্যদিকে যশপ্রীত বুমরা, ডেল স্টেন, লাশিথ মালিঙ্গার মতো সব বোলার রয়েছে।’’ বাটলারের মতে, উঠতি ক্রিকেটার থেকে ক্রিকেট শিক্ষার্থী— সবাই আইপিএল খেলতেই চায়। একসঙ্গে এত তারকার সমাবেশ বিশ্বকাপ ছাড়া আর কোথায় বা সম্ভব!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Jos Buttler IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE