Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kapil Dev

কোথায় সমস্যা ঋষভ পন্থের, চিনিয়ে দিলেন কপিল

ইংল্যান্ডে ৫০ ওভারের বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজে তিন ফর্ম্যাটের ক্রিকেটেই খেলেছিলেন ঋষভ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই টি টোয়েন্টিও খেলেছেন তিনি। কিন্তু ধারাবাহিক থাকতে পারেননি তিনি।

ঋষভকে পরামর্শ দিলেন কপিল। ছবি: পিটিআই।

ঋষভকে পরামর্শ দিলেন কপিল। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৯ ১২:১৩
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির উত্তরসূরি হিসেবে যতই চিহ্নিত হোন, ধারাবাহিকতার অভাবে ভুগছেন ঋষভ পন্থ। জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটে খেললেও প্রশ্ন উঠছে তাঁর শট বাছাই নিয়ে। একেবারেই বড় রানও পাচ্ছেন না তিনি।

ইংল্যান্ডে ৫০ ওভারের বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজে তিন ফর্ম্যাটের ক্রিকেটেই খেলেছিলেন ঋষভ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই টি টোয়েন্টিও খেলেছেন তিনি। টিম ম্যানেজমেন্ট মনে করছে, ‘ফিয়ারলেস’ মানসিকতা কোথাও গিয়ে ‘কেয়ারলেস’ হয়ে পড়ছে। ফলে, দল ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এই পরিস্থিতিতে কী করা উচিত ঋষভের, চলছে চর্চা। বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবকে এই ব্যাপারে প্রশ্নের সামনে পড়তে হয়েছে। তিনি বলেছেন, “আমার মনে হয়ে ঠিকঠাক ব্যাটে-বলে হওয়ার জন্য ও একটু অপেক্ষা করুক। কিসের তাড়াহুড়ো? ঋষভের ক্ষমতা আছে, দক্ষতা রয়েছে। শুধু টেম্পারামেন্ট নিয়ে খাটতে হবে ওঁকে। ব্যর্থতা ও সাফল্যের মধ্যে খুব সূক্ষ্ম একটা রেখা রয়েছে। ঠিকঠাক ব্যাটে-বলে হলেই নায়ক হয়ে ওঠা যায়। আর তা না হলে একই শট ঘাতক হয়ে ওঠে। এই বাছাই করাটা কঠিন। কিন্তু বেশি দেরি হওয়ার চেয়ে সময়ে এই বাছাইটা করাই ভাল।”

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার বাউন্স পক্ষে যেতে পারে কুলদীপের

আরও পড়ুন: শুরুতে নামাও, আজ়হারদের কাছে আর্তি ছিল সচিনের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE