Advertisement
১১ মে ২০২৪

হ্যাটট্রিকের পরে কুলদীপ: গুগলিতেই বাজিমাত

পারফরম্যান্সের দিক থেকে এই হ্যাটট্রিকটাই আমার সেরা বোলিং। কারণ চাপে ছিলাম।

দুরন্ত: তিন বলে তিন শিকার। কুলদীপকে অভিনন্দন কেদার, কোহালির। এপি

দুরন্ত: তিন বলে তিন শিকার। কুলদীপকে অভিনন্দন কেদার, কোহালির। এপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৯ ০৪:৩৬
Share: Save:

চার মাস পরে দলে ফিরে দুরন্ত সাফল্য। বুধবার বিশাখাপত্তনমে তেত্রিশতম ওভারে শেষ তিনটি বলে দেখা গেল যে মুহূর্ত। কুলদীপ যাদবের পরপর তিন বলে ফিরে গেলেন শেই হোপ, জেসন হোল্ডার ও আলজারি জোসেফ। প্রথম ভারতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় হ্যাটট্রিক সেরে ফেলেন কুলদীপ। বছর দু’য়েক আগে ইডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে-তে প্রথম হ্যাটট্রিক করেন তিনি।

দলকে জেতানোর পরে কুলদীপ বলেন, ‘‘গত ১০ মাস খুব কঠিন গিয়েছে আমার জন্য। ধারাবাহিক ভাবে ভাল পারফর্ম করার পরে এমন একটা সময় আসে যখন সহজে উইকেট পাওয়া যায় না। তখন নিজের বোলিং নিয়ে ভাবনা চলে আসে। বিশ্বকাপের পরে দল থেকে বাদ পড়লাম। তার পরে চার মাস প্রচুর খেটেছি,’’ চায়নাম্যান বোলার স্বীকার করে নেন চার মাস পরে দলে ফিরে প্রথমে চাপে ছিলেন, ‘‘চার মাস পরে দেশের জার্সিতে নামলাম ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মুম্বইয়ে টি-টোয়েন্টি ম্যাচে। এত দিন খেলিনি বলে প্রথমে একটু চাপে ছিলাম। পারফরম্যান্সের দিক থেকে এই হ্যাটট্রিকটাই আমার সেরা বোলিং। কারণ চাপে ছিলাম। ৪-৫ মাস পরিশ্রমের ফলে এই সাফল্য পেয়েছি।’’ হ্যাটট্রিকের আগে কি ভাবছিলেন জানতে চাইলে কুলদীপ বলেন, ‘‘চায়নাম্যান না গুগলি কোন বলটা ফেলব বুঝতে পারছিলাম না। পরে ভাবলাম দ্বিতীয় স্লিপ এনে গুগলিটাই করা ভাল। মিডল লাইনে বলটা রাখব। ব্যাটসম্যান যদি বলটা ফস্কায়, উইকেট পাব। এ ভাবে পরিকল্পনা খেটে যাওয়ায় খুব খুশি।’’

ওয়ান ডে ক্রিকেটে কুলদীপ পঞ্চম বোলার হিসেবে দুটি হ্যাটট্রিক করলেন। এ ছাড়া এই কৃতিত্ব রয়েছে পাকিস্তানের ওয়াসিম আক্রম, সাকলিন মুস্তাক, শ্রীলঙ্কার চামিন্ডা ব্যস এবং নিউজ়িল্যান্ডের ট্রেন্ট বোল্টের। শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা এক মাত্র বোলার হিসেবে ওয়ান ডে-তে তিনটি হ্যাটট্রিক করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India West Indies Kuldeep Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE