Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sport News

ইপিএলে ম্যাঞ্চেস্টার ডার্বি জিতে স্বস্তি ফিরল সোলসারের

ম্যান ইউ জেতায় লিভারপুলকে লিগ চ্যাম্পিয়ন হতে আর দু’টি ম্যাচ জিতলেই চলবে।

ছবি: এপি।

ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২০ ০৫:১৯
Share: Save:

ম্যান ইউ ২ • ম্যান সিটি ০

ইপিএলে দু’বার খেলে দু’বারই ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এই দশকে এ’রকম ঘটনা ঘটল প্রথম বার। ওল্ড ট্র্যাফোর্ডে রবিবার ম্যান ইউ জিতল ২-০ গোলে। প্রথমার্ধে (৩০ মিনিটে) গোল করলেন অ্যান্থনি মার্সিয়াল। দ্বিতীয় গোল স্কট ম্যাকটমিনের। সংযুক্ত সময়ে।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমজমাট ম্যাঞ্চেস্টার ডার্বি দুঃস্বপ্ন হয়ে থাকল সিটির ব্রাজিলীয় গোলরক্ষক এডারসনের কাছে। পেপ গুয়ার্দিওলার অত্যন্ত আস্থাভাজন হলেও এ দিন কিন্তু ম্যান ইউয়ের দু’টি গোলই হয়েছে তাঁরই মারাত্মক ভুলে। মার্সিয়ালের নির্বিষ একটা শট তাঁর দেহের ফাঁক দিয়ে অপ্রত্যাশিত ভাবে গোলে ঢুকে যায়। আর খেলার শেষ মুহূর্তে একটা বল ক্লিয়ার করতে গিয়ে তিনি ম্যাকটমিনের পায়ে গোলের বল কার্যত সাজিয়ে দেন।

ম্যান ইউ জেতায় লিভারপুলকে লিগ চ্যাম্পিয়ন হতে আর দু’টি ম্যাচ জিতলেই চলবে। এবং ওয়ে গুন্নার সোলসারের দলের শেষ চারে লিগ শেষ করার সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল হল। পরের রবিবারই তাদের খেলা টটেনহ্যামের বিরুদ্ধে। সেই ম্যাচেও মার্সিয়ালরা জিতলে প্রবল চাপে পড়ে যাবে চেলসি। ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দলের পয়েন্ট ২৯ ম্যাচে ৪৮। সম সংখ্যক ম্যাচে ম্যান ইউ-র এই মুহূর্তে পয়েন্ট ৪৫।

রবিবার জিতেছে চেলসিও। ঘরের মাঠে তারা হারিয়েছে এভার্টনকে ৪-০ গোলে। চেলসির হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে সতীর্থদের দিয়ে গোল করিয়ে ১৮ বছরের স্কটিশ ফুটবলার বিলি গিলমার নজর কাড়েন। প্রথম গোলটিও হয় তাঁর পাস থেকে। চেলসির গোলদাতা ম্যাসন মাউন্ট, পেদ্রো, উইলিয়ান, অলিভিয়ের জিহু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE