• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সংবর্ধিত হতে পারেন মেরি কম, সিন্ধুরাও

Mary Kom
মেরি কম

ইডেনে আগামী মাসে ভারত বনাম বাংলাদেশের আসন্ন টেস্টে বসতে পারে তারকার মেলা। এমনই পরিকল্পনা বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

এ দিন তিনি জানান, ইডেন টেস্টে অলিম্পিক্সে পদক জয়ী ভারতীয় ক্রীড়াবিদ অভিনব বিন্দ্রা, মেরি কম ও পি ভি সিন্ধুদের আমন্ত্রণ জানানোর সঙ্গে সংবর্ধনা দেওয়ারও পরিকল্পনা রয়েছে বোর্ডের তরফে। তিনি বলেন, ‘‘অলিম্পিক্সে অবদানের জন্য ইডেন টেস্টে পি ভি সিন্ধু, মেরি কম-সহ কিংবদন্তি ভারতীয় ক্রীড়াবিদদের সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা রয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে দিন-রাতের টেস্ট খেলার সবুজ-সঙ্কেত পাওয়ার অপেক্ষায় রয়েছি। তা চলে এলেই পরবর্তী পদক্ষেপ করা হবে।’’ যোগ করেন, ‘‘ছাত্রছাত্রীদের নিখরচায় খেলা দেখানোর পরিকল্পনাও আছে।’’  

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে ইতিমধ্যেই দিন-রাতের টেস্ট ম্যাচ খেলার জন্য ইতিবাচক ইঙ্গিত দেওয়া হয়েছে। যেখানে দুই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও শেখ হাসিনার সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আমন্ত্রণ জানানোর পরিকল্পনা রয়েছে সিএবির। সৌরভ আরও জানান, ইডেনে দিন-রাতের টেস্ট ম্যাচ প্রতি বছর আয়োজনের পরিকল্পনা রয়েছে তাঁর। বোর্ড প্রেসিডেন্টের কথায়, ‘‘আমি চাই দিন-রাতের ম্যাচ ইডেনে একটা বার্ষিক ব্যাপার হোক।’’

ক্রিকেট অস্ট্রেলিয়া প্রতি বছর জেন ম্যাকগ্রা (প্রাক্তন ক্রিকেটার গ্লেন ম্যাকগ্রার প্রয়াত স্ত্রী) ফাউন্ডেশনের সঙ্গে যৌথ ভাবে  ‘পিঙ্ক টেস্ট’ আয়োজন করে। ক্রিকেটারেরা গোলাপী টুপি মাথায় মাঠে নামেন। যে টেস্টের উদ্দেশ্য, স্তন ক্যানসারের বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তোলা। 

ইডেনে দিন-রাতের টেস্ট ‘পিঙ্ক টেস্ট’-এর মতো বার্ষিক ব্যাপার হলে সেখানে সমাজসেবার কোনও উদ্যোগ থাকবে কি না, সে ব্যাপারে কোনও মন্তব্য করেননি সৌরভ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন