Advertisement
১১ মে ২০২৪

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার জয়ের নায়ক স্টার্ক

নিউজ়িল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান ব্র্যাডলি ওয়াটলিংয়ের (৪০)। উইলিয়ামসন (১৪), রস টেলর (২২) বড় রান করতে না পারায় কোনও লড়াই হয়নি। 

মিচেল স্টার্ক।—ছবি এএফপি।

মিচেল স্টার্ক।—ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯ ০৩:২৯
Share: Save:

চতুর্থ দিনেই নিউজ়িল্যান্ডকে ২৯৬ রানে হারিয়ে পার্‌থে দিনরাতের টেস্ট জিতে নিল অস্ট্রেলিয়া। এই নিয়ে সাতটি দিনরাতের টেস্ট খেলে সাতটিতেই জয় পেল অস্ট্রেলিয়া।

প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়ে নিউজ়িল্যান্ডকে ভেঙেছিলেন মিচেল স্টার্ক। দ্বিতীয় ইনিংসেও বিধ্বংসী হয়ে উঠেছিলেন অস্ট্রেলিয়ার এই বাঁ-হাতি পেসার। রবিবার তিনি পেলেন ৪৫ রান দিয়ে চার উইকেট। এ বার অবশ্য স্টার্ক পাশে পেয়েছেন নেথান লায়নকে। ৬৩ রান দিয়ে চার উইকেট নেন এই অফস্পিনার।

অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংস এ দিন নয় উইকেটে ২১৭ রানে ডিক্লেয়ার করে দেওয়ার পরে নিউজ়িল্যান্ডের সামনে জয়ের লক্ষ্য ছিল ৪৬৮। কিন্তু মাত্র ১৭১ রানেই গুটিয়ে যায় কেন উইলিয়ামসনদের ইনিংস। নিউজ়িল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান ব্র্যাডলি ওয়াটলিংয়ের (৪০)। উইলিয়ামসন (১৪), রস টেলর (২২) বড় রান করতে না পারায় কোনও লড়াই হয়নি।

ম্যাচের সেরা ক্রিকেটার স্টার্ক বলেছেন, ‘‘পার্‌থের এই গরমে বল করাটা মোটেই সোজা কাজ ছিল না। তবে পুরো দল দারুণ খেলেছে। এমনকি আমাদের অনিয়মিত বোলাররাও ভাল বল করেছে। হেজলউডকে আমরা চোটের জন্য হারিয়েছি। এক জন বোলার কম নিয়ে খেলাটা সব সময় চাপের।’’ উইলিয়ামসন স্বীকার করে নিয়েছেন, ‘‘অস্ট্রেলিয়া সব সময়ই আমাদের থেকে এগিয়ে ছিল। আমরা জানতাম খুব কঠিন পরীক্ষার মুখে পড়তে চলেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia New Zealand Mitchell Starc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE