Advertisement
২০ এপ্রিল ২০২৪
KL Rahul

‘দলে আসুক ধোনি, ব্যাকআপ কিপার হিসাবে থাকুক রাহুল’

এই বছরের শেষে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। সেই টুর্নামেন্টে ভারতীয় দলে ধোনিকে দেখতে চাইছেন তিনি। আর লোকেশ রাহুলকে দলে চাইছেন ব্যাক-আপ কিপার হিসেবে।

ধোনির মধ্যে এখনও ক্রিকেট বাকি রয়েছে বলে মনে করছেন মহম্মদ কাইফ। ছবি: এএফপি।

ধোনির মধ্যে এখনও ক্রিকেট বাকি রয়েছে বলে মনে করছেন মহম্মদ কাইফ। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২০ ১৭:১৩
Share: Save:

লোকেশ রাহুলকে নিয়মিত উইকেটকিপারের ভূমিকায় দেখতে চাইছেন না মহম্মদ কাইফ। বরং, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে মহেন্দ্র সিংহ ধোনিকে দেখতে চাইছেন তিনি।

সংবাদ সংস্থাকে কাইফ বলেছেন, “অনেকেই ভবিষ্যতে আমাদের প্রধান কিপার হিসেবে লোকেশ রাহুলের কথা ভাবছেন। কিন্তু আমার মনে হয় ব্যাকআপ উইকেটকিপার হিসেবেই রাহুলকে ব্যবহার করা উচিত। প্রধান কিপার যদি চোট পায় বা দলের সঙ্গে না থাকে, তবেই রাহুলকে দিয়ে কিপিং করানো উচিত। কারণ, প্রধান কিপার হিসেবে রাহুলের উপরই নির্ভর করলে ওয়ার্কলোডের বৃদ্ধির সঙ্গে ওর চোটের আশঙ্কা বাড়বে।”

আরও পড়ুন: কেরিয়ারে একটাও টি২০ না খেলা ক্রিকেটারদের এই একাদশ হারিয়ে দিতে পারে যে কোনও দলকেই​

আরও পড়ুন: হাড়ে চিড় নিয়েই বিশ্বকাপ খেলেছিলেন শামি!

এই বছরের শেষে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। সেই টুর্নামেন্টে ভারতীয় দলে ধোনিকে দেখতে চাইছেন তিনি। মহম্মদ কাইফের কথায়, “আইপিএলে ধোনি কেমন করে তা দেখতে চাইছিলেন অনেকে। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও চর্চা চলছিল। তবে আমার মত অন্যদের থেকে আলাদা। আইপিএলের ফর্মের পরিপ্রেক্ষিতে আমি ধোনির বিচার করছি না। ও গ্রেট ব্যাটসম্যান। যথেষ্ট ফিটও বটে। আইপিএল খেলতে চাইছে। নেতৃত্ব দিচ্ছে। খেলতে আগ্রহীও। ওর মধ্যে জেতার মানসিকতা রয়েছে। চাপের মধ্যে কী ভাবে জেতাতে হয়, তা ও জানে। তাই ওকে বাদ দেওয়া অনুচিত। ধোনির মধ্যে প্রচুর ক্রিকেট বাকি রয়েছে। আর মতো লম্বা সময় ধরে খেললে কেরিয়ারে চড়াই-উতরাই থাকবেই। শুধু ধোনি নয়, প্রত্যেকের সঙ্গেই এটা ঘটে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE