Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

আইপিএলে ধোনির প্রত্যাবর্তন নিয়ে উচ্ছ্বসিত নই, বলছেন কপিল

বিশ্বকাপ সেমিফাইনালের পরে দেশের হয়ে আর খেলতে দেখা যায়নি ধোনিকে। তাঁর অবসর নিয়ে নিরন্তর জল্পনা চলছে। এই আবহেই আইপিএল-এ নামছেন তিনি।

ধোনি নন, আইপিএল-এ তরুণ প্রতিভাদের দিকেই নজর থাকবে কপিলের। —ফাইল চিত্র।

ধোনি নন, আইপিএল-এ তরুণ প্রতিভাদের দিকেই নজর থাকবে কপিলের। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৫:০৯
Share: Save:

ক্রিকেট মাঠে তাঁর প্রত্যাবর্তনের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। আইপিএল-এ ভাল কিছু করলে জাতীয় দলের দরজা তাঁর জন্য ফের খুলে যেতে পারে বলে ইঙ্গিত দিয়ে রেখেছেন স্বয়ং জাতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী। চেন্নাই সুপার কিংস-এর হলুদ জার্সিতে তাঁর প্রত্যাবর্তনের অপেক্ষায় যখন ক্রিকেটবিশ্ব, ঠিক সেই সময়ে ভারতের প্রথম বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন কপিল দেব বলে দিলেন, তিনি অন্তত মহেন্দ্র সিংহ ধোনির প্রত্যাবর্তন নিয়ে উচ্ছ্বসিত নন। কারণ ধোনি তাঁর ক্রিকেট জীবনের একে বারে শেষ লগ্নে এসে পৌঁছেছেন।

কপিল বলছেন, ‘‘দেশের ভবিষ্যৎ তারকাদের দেখে নেওয়ার মঞ্চ আইপিএল। নতুন সেই সব প্রতিভাদের দিকেই আমার নজর থাকবে আইপিএল-এ, যারা অন্তত ১০ বছর দেশের সেবা করতে পারে। ধোনি তো ইতিমধ্যেই দেশের হয়ে অনেক কিছু করে ফেলেছে। ধোনি-ভক্ত হিসেবে আমি ওকে আইপিএল-এ দেখতেই চাই। কিন্তু বেশি নজর তাকবে তরুণ প্রতিভাদের দিকে।’’

আরও পড়ুন: ‘ব্যাটসম্যানদের নিয়ে বেশি ভাবলে নিজের বোলিং নিয়ে ভাবার সময় কম পড়ে যাবে’

বিশ্বকাপ সেমিফাইনালের পরে দেশের হয়ে আর খেলতে দেখা যায়নি ধোনিকে। তাঁর অবসর নিয়ে নিরন্তর জল্পনা চলছে। এই আবহেই আইপিএল-এ নামছেন তিনি। ভাল খেললে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাঁর নাম ভাবা হতে পারে।

আর ধোনি যদি দলের ঢোকার লড়াইয়ে চলে আসেন, তা হলে কি তাঁকে বাদ দেওয়া যাবে? কপিল বলছেন, ‘‘আমি ধোনির বড় ভক্ত। টি টোয়েন্টি বিশ্বকাপে ওকে আমি খেলতে দেখতে চাই। কিন্তু খেলোয়াড় হিসেবে ওকে দলে নেওয়া হবে কিনা, সেই ব্যাপারে তো সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। প্রায় এক বছর ধরে কোনও ম্যাচ খেলেনি ধোনি। দলে ঢোকার আগে বেশ কয়েকটা ম্যাচও খেলে নেওয়ার দরকার কয়েছে ধোনির। একেক জন ক্রিকেটারের জন্য তো একেক রকম নিয়ম হতে পারে না।’’

আরও পড়ুন: চার দিনের ম্যাচ হলে সেটা টেস্টই নয়, বলে দিলেন কুম্বলে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Kapil Dev IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE