Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

আইপিএলে সচিনের উইকেট নিয়ে দামি উপহার পেয়েছিলেন, জানালেন ওঝা

ডেকানের মালিক ওঝাকে আগে থেকেই চিনতেন। তাঁর সঙ্গে সর্ম্পকও ভাল ছিল।

সচিনের উইকেট নিতে চেয়েছিলেন। আইপিএল-এ সেই সুযোগও পান ওঝা। —ফাইল চিত্র।

সচিনের উইকেট নিতে চেয়েছিলেন। আইপিএল-এ সেই সুযোগও পান ওঝা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ জুন ২০২০ ১৭:১১
Share: Save:

সচিন তেন্ডুলকরের উইকেট নিয়ে দামি উপহার পেয়েছিলেন প্রজ্ঞান ওঝা। ভারতীয় দলের হয়ে খেলেছেন এই স্পিনার। ‘মাস্টার ব্লাস্টার’-এর বিদায়ী টেস্ট ম্যাচে ১০টি উইকেট পেয়েছিলেন তিনি।

আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময়ে সচিনের সঙ্গে একই ড্রেসিং রুম শেয়ার করেছিলেন এই বাঁ হাতি স্পিনার। ‘উইজডেন ইন্ডিয়া’র সঙ্গে কথা বলার সময়ে ওঝা জানিয়েছেন, আইপিএল-এ সচিনের উইকেট নিয়ে তিনি দলের মালিকের কাছ থেকে দামি ঘড়ি পেয়েছিলেন।

২০০৯ সালের আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ওঝা তখন ডেকান চার্জার্সের প্লেয়ার। মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে ডারবানের ম্যাচের ঠিক আগে ডেকান চার্জার্সের মালিক ওঝাকে ডেকে বলেন, ‘‘প্রজ্ঞান, তুমি যদি সচিনের উইকেট নিতে পার আজ, তা হলে একটা উপহার দেব তোমাকে।’’

আরও পড়ুন: লা লিগায় মেসিদের আটকে দিলেন ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচের শিষ্য

ডেকানের মালিক ওঝাকে আগে থেকেই চিনতেন। তাঁর সঙ্গে সর্ম্পকও ভাল ছিল। ডেকানের মালিক জানতেন প্রজ্ঞান ওঝা ঘড়ি পছন্দ করেন। ওঝা ডেকান চার্জার্সের মালিককে বলেন, ‘‘আমি যদি সচিনের উইকেট নিতে পারি, তা হলে আমার ঘড়ি চাই।’’

ম্যাচে সচিনের উইকেট নিয়েছিলেন ওঝা। ডেকান চার্জার্সের মালিক ওঝাকে ঘড়ি উপহার দেন। ওঝার দুরন্ত বোলিংয়ের জন্য সেই ম্যাচ ১২ রানে জিতেছিল ডেকান। ৪ ওভার হাত ঘুরিয়ে ২১ রান দিয়ে তিনটি উইকেট নিয়েছিলেন ওঝা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pragyan Ojha Sachin Tendulkar IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE