Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

ওপেনিংয়ে পৃথ্বী-ময়াঙ্ক, ওয়ানডে সিরিজেও পজিটিভ ক্রিকেট খেলার প্রতিশ্রুতি কোহালির

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজে কাঁধে চোট পেয়েছিলেন শিখর ধওয়ন। ফলে, বাঁ-হাতি ওপেনার ছিটকে গিয়েছিলেন নিউজিল্যান্ড সফর থেকে। শিখরের পরিবর্তে একদিনের স্কোয়াডে এসেছিলেন পৃথ্বী শ। আর রোহিতের চোট সুযোগ এনে দিল ময়াঙ্ক আগরওয়ালের সামনে।

একদিনের সিরিজের ট্রফিও কি উঠবে কোহালির হাতে? ছবি টুইটার থেকে নেওয়া।

একদিনের সিরিজের ট্রফিও কি উঠবে কোহালির হাতে? ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
হ্যামিল্টন শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২০ ১২:৫০
Share: Save:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ওপেন করবেন পৃথ্বী শ ও ময়াঙ্ক আগরওয়াল। এমনই জানিয়ে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। একইসঙ্গে জানিয়ে দিলেন যে, লোকেশ রাহুলকে মিডল অর্ডারেই খেলানোর কথাই ভাবছে টিম ইন্ডিয়া।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজে কাঁধে চোট পেয়েছিলেন শিখর ধওয়ন। ফলে, বাঁ-হাতি ওপেনার ছিটকে গিয়েছিলেন নিউজিল্যান্ড সফর থেকে। শিখরের পরিবর্তে একদিনের স্কোয়াডে এসেছিলেন পৃথ্বী শ। সদ্য রোহিত শর্মা আবার ছিটকে গিয়েছেন ওয়ানডে সিরিজ ও টেস্ট সিরিজ থেকে। একদিনের সিরিজের স্কোয়াডে রোহিতের বদলি হিসেবে এসেছেন ময়াঙ্ক আগরওয়াল। তবে কোহালি যখন প্রচারমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন, তখন ময়াঙ্কের দলে অন্তর্ভুক্তির ঘোষণা আসেনি।

যদিও ভারত অধিনায়ক তখনই জানিয়ে দেন যে, একজন ওপেনারকেই চাওয়া হয়েছে টিম ম্যানেজমেন্টের তরফ থেকে। আর লোকেশ রাহুল যে ওপেন করবেন না, তাঁকে যে মিডল অর্ডারেই ভাবা হচ্ছে, তাও নির্দিষ্ট করে দেন কোহালি। একদিনের সিরিজ শুরুর আগের দিন ভারত অধিনায়ক বলেন, “দুর্ভাগ্যের হল যে, রোহিত একদিনের সিরিজে খেলতে পারবে না। ও যে কী প্রভাব ফেলতে পারে, তা সবারই জানা। আমাদের সামনে কোনও একদিনের প্রতিযোগিতা নেই। তাই এখন ওর সেরে ওঠার দিকে নজর দেওয়াই ঠিক হবে। আর একদিনের ক্রিকেটে পৃথ্বী অবশ্যই শুরু করবে। আমরা একজন ওপেনারকেই (ময়াঙ্ক) দলে চেয়েছি। লোকেশ রাহুল খেলবে মিডল অর্ডারে। আমরা চাই কিপিংয়ের সঙ্গে মিডল অর্ডারে পাঁচ নম্বরে খেলার ব্যাপারে রাহুল অভ্যস্ত হয়ে উঠুক।” এই মন্তব্যেই পরিষ্কার যে পৃথ্বীর সঙ্গে ময়াঙ্ক ওপেন করছেন বুধবার সিডন পার্কে। আর রাহুল নামছেন পাঁচে।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের কাছে বড় ধাক্কা, প্রথম দুই ওয়ানডে থেকে ছিটকে গেলেন উইলিয়ামসন​

আরও পড়ুন: টেস্ট দলে ফিরলেন পৃথ্বী, একদিনের দলে রোহিতের বদলি ময়াঙ্ক

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে একদিনের সিরিজে হারানো দলের মনোবল বাড়াচ্ছে বলে জানিয়েছেন কোহালি। সদ্য নিউজিল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে ৫-০ হারানোও বাড়াচ্ছে আত্মবিশ্বাস। কোহালি বলেছেন, “আমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কঠিন একটা একদিনের সিরিজ খেলেছি। প্রথম ম্যাচ হেরে গিয়েছিলাম। সেখান থেকে ফিরে এসে ২-১ ফলে জিতেছিলাম সিরিজ। ওই সিরিজ জেতা আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলছে। আমরা পজিটিভ ক্রিকেট খেলার চেষ্টা করব। নিজেদের পরিকল্পনায় বিশ্বাস রাখতে হবে। নিউজিল্যান্ড যে হাল ছেড়ে দেবে না, এটা জানি। এই কারণে সতর্ক থাকছি আমরা।”

টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের মরিয়া মনোভাবের প্রশংসা করেছেন কোহালি। তাঁর কথায়, “আমরা যখন ৩-০ এগিয়ে রয়েছি, তখন প্রত্যেকে ব্যক্তিগত পারফরম্যান্সের কথা ভাবতেই পারত। কিন্তু সকলে ৫-০ জিততে চেয়েছিল। আমাদের দলে দক্ষ ক্রিকেটারের অভাবও নেই। তাই সকলেই বৃহত্তর ছবি দেখতে পেয়েছিল। আমরা খুব খাটাখাটনি করেছিলাম। তার ফলও এখন সবার সামনে রয়েছে। দলগত ভাবে আমরা উজাড় করে দিচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE