• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এমবাপেকে ফের রেকর্ড অর্থে ধরে রাখার চেষ্টা পিএসজির

Mbappe
কিলিয়ান এমবাপে।—ছবি এএফপি।

কিলিয়ান এমবাপের সঙ্গে নতুন চুক্তির প্রস্তাব দিয়েছে প্যারিস সাঁ জারমাঁ। যা তাঁর সাপ্তাহিক বেতন এক লাফে দ্বিগুণ করে দেবে। সপ্তাহে তিন লক্ষ পাউন্ড (প্রায় ২.৮ কোটি টাকা) বেতন পান এখন ফরাসি তারকা। নতুন চুক্তিতে তাঁর সাপ্তাহিক বেতনের পরিমাণ দাঁড়াবে ৬ লক্ষ পাউন্ড (প্রায় ৫.৬ কোটি টাকা)।

মনে করা হচ্ছে এমবাপেকে দলে সই করাতে মরিয়া হয়ে ঝাঁপাতে তৈরি রিয়াল মাদ্রিদ এবং লিভারপুল। সেই সম্ভাবনা রুখতেই এমবাপের সাপ্তাহিক বেতন দ্বিগুণ করার প্রস্তাব দিয়েছে পিএসজি।

করোনাভাইরাস বিশ্বফুটবলের  দলবদলের বাজারে বড় প্রভাব ফেলতে শুরু করেছে। এমনও বলা হচ্ছে মোনাকো থেকে ১৬২ মিলিয়ন পাউন্ডে (প্রায় ১৫২৭ কোটি টাকা) এমবাপেকে সই করালেও এখন যা পরিস্থিতি দাঁড়িয়েছে, তাতে পিএসজি তাঁর মূল্য ৩৫ মিলিয়ন পাউন্ডের (প্রায় ৩৩০ কোটি) বেশি পাবে না। কিন্তু পিএসজি-র মালিকেরা সেটা মনে করে না। তাই এমবাপেকে এত বড় অঙ্কের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে।

আরও পড়ুন: সুইং করাতে বলের ওজন বাড়ানোর প্রস্তাব ওয়ার্নের

যদি এমবাপে এই নতুন চুক্তিতে রাজি হন, তা হলে তিনি এই মুহূর্তে সব চেয়ে দামি ফুটবলার হওয়ার রেকর্ড করবেন। নেমার, রাহিম স্টার্লিংকে টপকে। লিয়োনেল মেসি এই তালিকায় নেমে যাবেন আট নম্বরে। এমবাপে আগেই বলেছিলেন তিনি ফ্রান্সেই খেলতে চান। সে দিক থেকে নতুন চুক্তিতে সই করতে তাঁর গররাজি হওয়ার কোনও কারণ নেই।

রিয়াল মাদ্রিদ এমবাপে এবং আর্লিং আলাঁদকে দলে সই করানোর পরিকল্পনা নিয়ে এগোচ্ছিল। এমবাপেও আগে জানিয়ে দিয়েছিলেন, তিনি ছোটবেলায় জ়িনেদিন জ়িদানের ভক্ত ছিলেন। রিয়াল মাদ্রিদের ম্যানেজারের দায়িত্বে থাকা জ়িদান তাই এমবাপেকে সই করানোর ক্ষেত্রে বড় ভূমিকা নিতে পারেন বলে মনে করা হচ্ছিল। কিন্তু বিশ্বজুড়ে অর্থব্যবস্থায় যে ভাবে করোনা প্রভাব ফেলেছে তাতে রিয়ালের পরিকল্পনাও ধাক্কা খেয়েছে। 

আরও পড়ুন: ২০০১-এর সেই সিরিজে ডুবেই আছেন হরভজন

পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি ২০২২ সালে শেষ হবে। ফলে মনে করা হচ্ছে রিয়াল মাদ্রিদকে তাই অপেক্ষা করতে  হবে এমবাপেকে সই করানোর ক্ষেত্রে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন