Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ravindra Jadeja

আর আট উইকেট পেলেই নতুন মাইলস্টোন ছোঁবেন জাডেজা

টেস্ট ক্রিকেটে জাডেজার ঝুলিতে ৪১টি টেস্ট থেকে ১৯২টি উইকেট।চলতি মাসের ২২ তারিখ থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট।

জাদেজার দিকে তাকিয়ে দেশের ক্রিকেট ভক্তরা। ছবি: এএফপি।

জাদেজার দিকে তাকিয়ে দেশের ক্রিকেট ভক্তরা। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
পোর্ট অব স্পেন শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৯ ১৩:৪৭
Share: Save:

টেস্ট সিরিজের বল গড়ানোর আগে ব্যক্তিগত রেকর্ডের হাতছানি ভারতের তারকা রবীন্দ্র জাডেজার সামনে। আর আটটি উইকেট নিলেই ২০০ উইকেটের মালিক হবেন এই বাঁ হাতি অলরাউন্ডার।

টেস্ট ক্রিকেটে জাদেজার ঝুলিতে ৪১টি টেস্ট থেকে ১৯২টি উইকেট।চলতি মাসের ২২ তারিখ থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট। ইতিমধ্যেই টি টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বিরাট কোহালির ভারত। টেস্ট ক্রিকেটেও কি প্রাধান্য দেখাতে পারবে টিম ইন্ডিয়া? ভারতীয় দল তৈরি। তৈরি জাডেজাও। দশম ভারতীয় হিসেবে ২০০ উইকেটের মাইলস্টোন ছোঁয়ার মুখে বাঁ হাতি স্পিনার।

আরও পড়ুন: আঘাত পেলেও সুযোগ নষ্ট করতে চাননি লাবুশানে

ভারতীয় বোলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন দ্রুততম ২০০ উইকেট নেন। জাডেজা আর আটটি উইকেট নিতে পারলে দ্বিতীয় দ্রুততম ভারতীয় বোলার হবেন। ৪৮ রানে ৭ উইকেট জাডেজার সেরা বোলিং পারফরম্যান্স। ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন ৯ বার। ম্যাচে এক বার ১০ উইকেট নিয়েছেন তিনি। টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী অনিল কুম্বলে। তিনি নিয়েছিলেন ৬১৯টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja India vs West Indies Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE