Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Robin Uthappa

‘দয়া করে অনুমতি দিন’, বোর্ডকে অনুরোধ উথাপ্পার

বিসিসিআই পুরুষ ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ছাড়া অন্য কোথাও খেলার অনুমতি দেয় না। অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ বা ইংল্যান্ডে হতে চলা দ্য হান্ড্রেড কম্পিটিশন— কোনওটাতেই খেলতে পারেন না ভারতীয়রা।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে ধারাবাহিকতা দেখিয়েছেন উথাপ্পা। ছবি: পিটিআই।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে ধারাবাহিকতা দেখিয়েছেন উথাপ্পা। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২০ ১২:৫২
Share: Save:

বিদেশের টি-টোয়েন্টি লিগগুলোয় ভারতীয় ক্রিকেটারদের খেলার অনুমতি দেওয়া হোক, আবেদন জানালেন রবিন উথাপ্পা

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বা বিসিসিআই পুরুষ ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ছাড়া অন্য কোথাও খেলার অনুমতি দেয় না। অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ বা ইংল্যান্ডে হতে চলা দ্য হান্ড্রেড কম্পিটিশন— কোনওটাতেই খেলতে পারেন না ভারতীয়রা। যার ফলে যে ক্রিকেটারদের জাতীয় দলে আসার সম্ভাবনা আর নেই, তাঁদের পক্ষে কেরিয়ার টেনে নিয়ে চলা মুশকিল। সেই ব্যাপারেই নিয়ম শিথিল করার আবেদন করেছেন উথাপ্পা। তাঁর মতে, বিদেশি টি-টোয়েন্টি লিগে খেললে ভারতীয় ক্রিকেটাররা শিখতে পারবেন, পরিণতও হবেন।

আরও পড়ুন: ‘দুসরা’ নামের উৎপত্তি রহস্য ফাঁস করলেন সাকলিন

আরও পড়ুন: ভেঙে পড়া আমগাছ টেনে তুলে দাদার কীর্তি​

বিবিসি-র দুসরা পডকাস্টে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান বলেছেন, “দয়া করে আমাদের খেলতে দিন। বাইরে খেলার ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা মেনে নেওয়া খুব যন্ত্রণার। খুব ভাল হয় যদি আমরা কয়েক জন বাইরে গিয়ে খেলতে পারি। ক্রিকেটের এক জন ছাত্র হিসেবে আমরা শিখতে চাই, যতটা সম্ভব পরিণত হতে চাই।” উথাপ্পা আশাবাদী যে, বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের চিন্তাধারা পরিস্থিতি পাল্টানোয় ভূমিকা নেবে। তিনি বলেছেন, “সৌরভ খুবই প্রগতিশীল ভাবধারায় বিশ্বাসী যে সব সময় ভারতকে পরের পর্যায়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে গিয়েছে। ভারত এখন যে জায়গায় তার ভিত গড়েছিল সৌরভই। আশা করছি যে সৌরভ এই ব্যাপারটা নিয়ে ভাববে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE