বীরেন্দ্র সহবাগের থেকে রোহিত শর্মার টেকনিক ভাল। এমনই মনে করেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। নিজের ইউটিউব চ্যানেলে এমনই দাবি করেছেন তিনি।

বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে দুই ইনিংসেই শতরান করেছেন রোহিত শর্মা। আর সেটাও প্রথমবার টেস্টে ওপেন করতে নেমে। স্বাভাবিক ভাবেই বীরেন্দ্র সহবাগের সঙ্গে তাঁর তুলনা শুরু হয়েছে। কারণ, দুই জনেই মিডল অর্ডার থেকে ওপেনিংয়ে উঠে এসেছিলেন।

এই প্রসঙ্গে মুখ খুলেছেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। বলেছেন, “সহবাগের চেয়ে অনেক ভাল টেকনিক রয়েছে রোহিতের। সহবাগের ছিল ইচ্ছাশক্তি আর আক্রমণাত্মক মানসিকতা। রোহিতের রয়েছে দুর্দান্ত টাইমিং। আছে বৈচিত্রময় সব শট। আর আছে সৌন্দর্য। এর আগে টেস্টের প্রতি ওর প্যাশন কম ছিল। শুধুমাত্র ছোট ফরম্যাটেই ও বিশেষজ্ঞ ব্যাটসম্যান হতে চাইত। এখন সেই সমস্যাটা মিটেছে।”

আরও পড়ুন: গম্ভীরের কেরিয়ার শেষ করে দিয়েছিলাম, হুঙ্কার পাক পেসারের​

আরও পড়ুন: একা রোহিত নন, এই ভারতীয় ব্যাটসম্যানরাও একই টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করেছেন​

২০১৩ সালেই রোহিতের মধ্যে থাকা সম্ভাবনা তাঁর চোখে পড়েছিল বলে জানিয়েছেন শোয়েব। তিনি বলেছেন, “ওকে বলেছিলাম নামের আগে একটা ‘জি’ যোগ করতে। এ ক্ষেত্রে ‘জি’ মানে গ্রেট। আর বলেছিলাম নিজেকে ভারতের সেরা ব্যাটসম্যান মনে করে খেলতে।” প্রসঙ্গত, বিশাখাপত্তনমে রোহিতের জোড়া শতরানের সুবাদেই দক্ষিণ আফ্রিকাকে ২০৩ রানে হারিয়েছে ভারত।