Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ভক্তের ধাক্কায় ধরাশায়ী রোহিত, ক্ষুব্ধ সানি

তৃতীয় দিন খেলা চলাকালীন স্লিপে ফিল্ডিং করছিলেন রোহিত শর্মা। হঠাৎ এক দর্শক মাঠে নেমে পড়ে সটান এসে রোহিতের পায়ের উপরে ঝাঁপিয়ে পড়েন।

ভূপতিত: ভক্তের ভালবাসায় পড়েই গেলেন রোহিত। পিটিআই

ভূপতিত: ভক্তের ভালবাসায় পড়েই গেলেন রোহিত। পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৯ ০৪:১০
Share: Save:

মাঠের মধ্যে কখনও কখনও দর্শক ঢুকে পড়ে নায়কের দিকে দৌড়ে যাচ্ছেন, করমর্দন বা প্রণাম করার চেষ্টা করছেন, এই দৃশ্য খেলার মাঠে নতুন কিছু নয়। শনিবার সে রকম একটা ঘটনাই ঘটতে দেখা গেল পুণের গাহুঞ্জে ক্রিকেট স্টে়ডিয়ামে। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টে। যে ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সুনীল গাওস্কর।

তৃতীয় দিন খেলা চলাকালীন স্লিপে ফিল্ডিং করছিলেন রোহিত শর্মা। হঠাৎ এক দর্শক মাঠে নেমে পড়ে সটান এসে রোহিতের পায়ের উপরে ঝাঁপিয়ে পড়েন। ভক্তের ধাক্কায় মাটিতে পড়েও যান রোহিত। যে ভাবে তিনি পড়েছিলেন, তাতে চোটও লেগে যেতে পারত। এর পরে নিরাপত্তারক্ষীরা এসে সেই দর্শককে মাঠ থেকে সরিয়ে নিয়ে যান। কিন্তু এই ভাবে এক জন দর্শকের মাঠে নেমে পড়াটা মেনে নিতে পারছেন না ভারতের কিংবদন্তি ওপেনার। গাওস্কর মনে করেন, এতে ক্রিকেটারদের নিরাপত্তা বিঘ্নিত হতে পারত, তাঁরা চোটও পেতে পারতেন।

ধারাভাষ্যকার হিসেবে মাঠে থাকা গাওস্কর বলেন, ‘‘এই ধরনের ঘটনা ঘটার কারণ হল, নিরাপত্তারক্ষীরা দর্শকদের উপরে নজর না রেখে খেলা দেখতে ব্যস্ত থাকেন। ভারতে এই সমস্যাটা চিরকালের।’’ ভারতের প্রাক্তন ওপেনার কঠোর ভাষায় বলে দেন, ‘‘বিনামূল্যে খেলা দেখার জন্য মাঠে আসেন না নিরাপত্তারক্ষীরা। ওঁদের কাজ হল, এই ধরনের ঘটনা যাতে না ঘটে, তা নিশ্চিত করা।’’

গাওস্করের আশঙ্কা, এই ধরনের ঘটনায় চোট পেয়ে যেতে পারেন ক্রিকেটারেরা। এ দিন যেমন শরীরের ভারসাম্য হারিয়ে পড়েই গিয়েছিলেন রোহিত। গাওস্করের মন্তব্য, ‘‘এ রকম ঘটনা কিন্তু নিরাপত্তার উপরে বড় প্রশ্ন তুলে দেয়। যে ঘটনা আটকানোর জন্যই মাঠে থাকেন নিরাপত্তারক্ষীরা। ওঁদের কাজই হল মাঠে লোক ঢোকা আটকানো। এই ভাবে মাঠে লোক ঢুকে পড়লে যে কোনও সময় খেলোয়াড়দের ক্ষতি করতে পারে। অতীতে এ রকম ঘটনা ঘটেছে। তাই কেন ঝুঁকি নেওয়া হবে?’’ ভারত-দক্ষিণ আফ্রিকা চলতি সিরিজে তিন বার এই ধরনের ঘটনা ঘটল। বিশাখাপত্তনমে প্রথম টেস্টে এক দর্শক মাঠে ঢুকে ভারত অধিনায়ক বিরাট কোহালির সঙ্গে করমর্দন করেন। নিজস্বী তোলারও চেষ্টা করেছিলেন তিনি। তারও আগে মোহালিতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন দু’দুবার মাঠে দর্শক ঢুকে পড়ায় খেলা সাময়িক বন্ধ হয়ে যায়। তা হলে সমাধান কী? গাওস্করের পরামর্শ, ‘‘ক্যামেরার মাধ্যমে নজর রাখা হোক নিরাপত্তারক্ষীরা খেলা দেখছেন না দর্শকদের লক্ষ্য করছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India South Africa Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE