Advertisement
২৬ এপ্রিল ২০২৪

‘টপ্‌স’ থেকে বাদ সাক্ষী

টার্গেট অলিম্পিক পোডিয়াম স্কিম (টপস) এর জন্য সাইয়ের অলিম্পিক্স মিশন কমিটি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। তাতে দেখা যাচ্ছে রবির সঙ্গে ‘টপস’-এ জায়গা পেয়েছেন ভরোত্তোলক রাগালা বেঙ্কট রাহুল। তিনিও প্রস্তুতির জন্য পঞ্চাশ হাজার টাকা মাসিক সাহায্য পাবেন সাই থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৯ ০৫:৫০
Share: Save:

রিয়ো অলিম্পিক্সের ব্রোঞ্জজয়ী কুস্তিগীর সাক্ষী মালিকের উপরে কী আস্থা হারিয়ে ফেলেছে সাই? শুক্রবার টোকিয়ো অলিম্পিক্সের সম্ভাব্য পদকজয়ীদের তালিকা থেকে বাদ দেওয়া হল তাঁকে। তাঁর জায়গায় নেওয়া হল তরুণ কুস্তিগীর রবি দাহিয়াকে। সদ্য শেষ হওয়া কাজ়াখস্তানে আন্তর্জাতিক প্রতিযোগিতায় পুরুষদের ৫৭ কেজি ফ্রি স্টাইল বিভাগে ব্রোঞ্জ জিতেছিলেন রবি। চোট সারিয়ে নিজের ফর্মে ফিরতে মরিয়া সাক্ষী ওই প্রতিযোগিতায় মেয়েদের ৬২ কেজি বিভাগে প্রথম রাউন্ডে হেরে যান। তাঁর ফল দেখে হতাশ সাই কর্তারা। তিনি টোকিয়োর আদৌ দলে থাকবেন কি না, তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে।

টার্গেট অলিম্পিক পোডিয়াম স্কিম (টপস) এর জন্য সাইয়ের অলিম্পিক্স মিশন কমিটি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। তাতে দেখা যাচ্ছে রবির সঙ্গে ‘টপস’-এ জায়গা পেয়েছেন ভরোত্তোলক রাগালা বেঙ্কট রাহুল। তিনিও প্রস্তুতির জন্য পঞ্চাশ হাজার টাকা মাসিক সাহায্য পাবেন সাই থেকে। টোকিয়ো অলিম্পিক্সে নামার যোগ্যতা অর্জনকারী ভারোত্তোলক মীরাবাই চানুর আবেদন মেনে তাঁর সঙ্গে একজন ফিজিওথেরাপিস্ট কাম ফিজিয়ো রাখার অনুমতি দিয়েছে। শুটিং, টেবল টেনিস, ভারোত্তোলন সংস্থাকে সত্তর লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে বলে ঠিক হয়েছে। সাইনা নেহওয়াল ও সমীর বর্মার বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় যোগ দেওয়ার জন্য আর্থিক সাহায্য করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে সাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

2020 Summer Olympics Sakshi Malik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE