Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Cricket

‘ফ্লপ’ হবে সৌরভের পরিকল্পনা, তীব্র আক্রমণ প্রাক্তন পাক অধিনায়কের

ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও অন্য একটি দেশকে নিয়ে চতুর্দেশীয় ক্রিকেট টুর্নামেন্ট করার ভাবনা সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৯ ১৫:৩১
Share: Save:

ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও অন্য একটি দলকে নিয়ে ‘সুপার সিরিজ’ করার পরিকল্পনা করেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। যদিও পুরো পরিকল্পনা এখনও প্রস্তাবের স্তরেই রয়েছে। প্রাক্তন ভারত অধিনায়কের এমন পরিকল্পনা নিয়ে এ বার কটাক্ষ করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ। জানিয়ে দিলেন, ‘সুপার সিরিজ’ করার পরিকল্পনা ব্যর্থ হবে।

ইউটিউবে এক আলোচনায় পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার বলেছেন, ‘‘ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও আরও একটি দেশকে নিয়ে চতুর্দেশীয় টুর্নামেন্ট করার কথা ভাবা হচ্ছে। এতে ক্রিকেট খেলিয়ে দেশগুলোর মধ্যে অপেক্ষাকৃত কম শক্তিশালী দেশগুলোকে ছোট করে দেখানোর চেষ্টা করা হচ্ছে। এর ফলে ক্রিকেটের শক্তিধর দেশগুলোর নতুন একটা জোট তৈরি হবে। এর পরে সেই চারটি দেশই হয়তো আন্তর্জাতিক ক্রিকেট শাসন করবে। এটা কোনওমতেই কাম্য নয়।’’

রশিদের জানিয়েছেন, অতীতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এ রকমই ‘সুপার সিরিজ’ করার কথা ভেবেছিল। ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত প্রতি বছর একটি করে সুপার সিরিজ করা হবে এমন প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু, সেই সময়ে ভারতীয় বোর্ড, ইসিবি (ইংল্যান্ড ক্রিকেট বোর্ড) ও সিএ (ক্রিকেট অস্ট্রেলিয়া) আইসিসি-র সঙ্গে ‘সুপার সিরিজ’ নিয়ে সহমত পোষণ করেনি।

সৌরভের প্রস্তাবিত এই ক্রিকেট টুর্নামেন্ট প্রসঙ্গে লতিফ বলেন, ‘‘ক্রিকেট তো গ্লোবালাইজড একটা খেলা। ক্রিকেটে জোট থাকা একেবারেই উচিত নয়। সৌরভের এই পরিকল্পনা ফ্লপ হবে।’’ লতিফের এই মন্তব্য নিয়ে সৌরভ বা বিসিসিআইয়ের তরফে অবশ্য কোনও মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashid Latif Sourav Ganguly Super Series Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE