Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bhaichung Bhutia

লিসবনের দুঃসহ স্মৃতি সুনীলের

২০১২ সালে তিন বছরের চুক্তিতে পর্তুগালের স্পোর্টিং লিসবনের ‘বি’ দলে যোগ দিয়েছিলেন সুনীল।

সুনীল ছেত্রী। ফাইল চিত্র।

সুনীল ছেত্রী। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২০ ০৫:১৩
Share: Save:

ভারতীয় ফুটবল দলের সর্বোচ্চ গোলদাতা তিনি। সর্বকালের অন্যতম সেরা স্ট্রাইকারদের তালিকায় আই এম বিজয়ন, ভাইচুং ভুটিয়ার সঙ্গেই রয়েছেন সুনীল ছেত্রী। অথচ আট বছর আগে উপেক্ষার যন্ত্রণা নিয়ে তিনি ফিরে এসেছিলেন লিসবন থেকে!

২০১২ সালে তিন বছরের চুক্তিতে পর্তুগালের স্পোর্টিং লিসবনের ‘বি’ দলে যোগ দিয়েছিলেন সুনীল। তখন তাঁর বয়স ২৬। স্পোর্টিং লিসবনের ‘বি’ দল থেকেই উত্থান ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। সুনীলের অভিজ্ঞতা অবশ্য সুখের হয়নি। তিনি বলেছেন, ‘‘স্পোর্টিং লিসবনে যোগ দেওয়ার এক সপ্তাহ পরে প্রধান কোচ আমাকে বলেছিলেন, ‘বি’ দলের খেলার যোগ্য তুমি নও। বেরিয়ে যাও দল থেকে।’’ সুনীল যোগ করেন, ‘‘কোচ ঠিকই বলেছিলেন। স্পোর্টিং লিসবনে খেলার মতো দক্ষতা আমার ছিল না। আমি আই লিগ খেলার অভিজ্ঞতা নিয়ে লিসবনে যোগ দিয়েছিলাম। ওদের খেলার গতি আমার চেয়ে অনেক বেশি ছিল।’’ এখানেই শেষ নয়। সুনীল আরও বলেছেন, ‘‘ন’মাসে পাঁচটি ম্যাচ খেলেছিলাম। কিন্তু একটিও গোল করতে পারিনি। আমাকে ছেড়ে দিতে হলে শর্ত অনুযায়ী অনেক টাকা ক্ষতিপূরণ দিতে হত। কিন্তু কোচকে বলি, ক্ষতিপূরণ দিতে হবে না। আমাকে রিলিজ করে দিন।’’

আরও পড়ুন: পেলে-মারাদোনা-রোনাল্ডোর সঙ্গে ফিফার তরফে চিকিৎসা কর্মীদের ধন্যবাদ জানালেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhaichung Bhutia Sunil Chhetri Lisbon Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE