• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টি-টোয়েন্টিতে ৮০০০ রান, প্রথম ভারতীয় হিসেবে রেকর্ড রায়নার

Suresh Raina
কুড়ি ওভারের ফরম্যাটে ৩০০ ম্যাচও খেলে ফেললেন রায়না। ছবি টুইটারের সৌজন্যে।

প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে কুড়ি ওভারের ফরম্যাটে ৮০০০ রান করে ফেললেন সুরেশ রায়না। একইসঙ্গে গড়লেন রেকর্ড। সোমবার নয়াদিল্লিতে সৈয়দ মুস্তাক আলি ট্রফির ম্যাচে এই মাইলস্টোনে পৌঁছন তিনি।

পুদুচেরির বিরুদ্ধে উত্তরপ্রদেশের হয়ে তিন নম্বরে নেমে রায়না ১৮ বলে করলেন ১২। আর তাতেই টপকে গেলেন টি-টোয়েন্টি ফরম্যাটে ৮০০০ রানের গণ্ডি। তাঁর রান এখন ৮০০১। সার্বিক ভাবে, টি-২০ ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারীর তালিকায় রায়না এখন ছয়ে। তাঁর ঠিক পিছনেই রয়েছেন বিরাট কোহালি। ৭৮৩৩ রানে তালিকার সাতে আছেন ভারত অধিনায়ক।

 ঘটনা হল, এটা ছিল এই ফরম্যাটে রায়নার ৩০০তম ম্যাচও । ভারতীয়দের মধ্যে একমাত্র মহেন্দ্র সিংহ ধোনি এই ফরম্যাটে তিনশোর বেশি ম্যাচ খেলেছেন। রায়নার ঠিক পিছনেই আছেন রোহিত শর্মা। কেরিয়ারে মোট ২৯৯ টি-২০ ম্যাচ খেলেছেন মুম্বইকর। আর একটা ম্যাচ খেললেই ৩০০-র মাইলস্টোন স্পর্শ করে ফেলবেন রোহিত। যা হওয়ার কথা বুধবার বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় তথা শেষ টি-টোয়েন্টিতে।

ভারত-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজ নিয়ে খেলুন কুইজ 

আরও পড়ুন: ডেথ ওভারে সব সময় সাফল্য আসে না! উমেশকে আড়াল করলেন বুমরা​

আরও পড়ুন: বিশাখাপত্তনমে শেষ ওভারের পর সোশ্যাল মিডিয়ায় উমেশ এখন ভিলেন​

২০০৬ সালের ১ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেরিয়ারের প্রথন টি-২০ খেলেন রায়না। দেশের হয়ে শেষ টি-২০ খেলেছেন গত বছরের ৮ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে। যাতে ব্যাটিংয়ের সুযোগ পাননি তিনি। দেশের হয়ে রায়নার শেষ ম্যাচ গত বছরের ১৭ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে। কেরিয়ারে ২২৬ ওয়ানডে ও ১৮ টেস্ট খেলেছেন তিনি।  

 

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন