• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হার্দিককে নিয়ে কী চিন্তাভাবনা? বিজয় শঙ্কর বললেন...

Vijay Shankar, Hardik Pandya
বিজয় শঙ্কর ও হার্দিক পান্ড্য।

জাতীয় দলে অলরাউন্ডার হিসেবে হার্দিক পান্ড্যই যে এক নম্বর পছন্দ, তা নিয়ে সংশয় নেই ক্রিকেটমহলে। আর এটা নিয়েই ভাবতে চাইছেন না বিজয় শঙ্কর। যিনি গত কয়েক বছরে হার্দিকের অনুপস্থিতিতে অলরাউন্ডার হিসেবে খেলেছেন জাতীয় দলে।

গত বছর ইংল্যান্ডে হওয়া বিশ্বকাপেও খেলেছিলেন বিজয় শঙ্কর। তাঁকে চিহ্নিত করা হয়েছিল ‘থ্রি-ডি’ ক্রিকেটার হিসেবে। চার নম্বরে ব্যাটিংয়ের পাশাপাশি তাঁর মিডিয়াম পেস বোলিংয়ে ভরসা রেখেছিলেন নির্বাচকরা। কিন্তু তার পর চোটের জন্য বিশ্বকাপের মাঝপর্বে ছিটকে যান তিনি। তবে তার আগে নজরকাড়া পারফরম্যান্স ছিল না তাঁর। সেই থেকে জাতীয় দলের বাইরে তিনি। এই সময়ের মধ্যে হার্দিকের অনুপস্থিতিতে অলরাউন্ডার হিসেবে ভারতীয় দলে দেখা গিয়েছে শিবম দুবেকে। 

আরও পড়ুন: বিশ্বকাপের উইন্ডোতে আইপিএল! তীব্র সমালোচনায় বর্ডার

আরও পড়ুন: ‘দয়া করে অনুমতি দিন’, বোর্ডকে অনুরোধ উথাপ্পার

২৯ বছর বয়সি বিজয় শঙ্কর অবশ্য জাতীয় দলের এক নম্বর অলরাউন্ডার হওয়া নিয়ে প্রতিযোগিতার ব্যাপারে উদাসিন থাকতে চান। তিনি বলেছেন, “হার্দিককে এক নম্বর ভাবা হচ্ছে বলে তা যদি আমার পারফরম্যান্সকে প্রভাবিত করে তা হলে নিজেরই ক্ষতি। বরং আমার হাতে থাকা ম্যাচগুলোয় ফোকাস করতে পারলে আর ম্যাচ-জেতানো পারফরম্যান্স করতে পারলে আমার নাম আলোচিত হবে। যদি পারফরম্যান্স করতে পারি, তবে লোকে আমার কথা বলবে। আর সুযোগ এলে জাতীয় দলে চলে আসতেও পারি। তাই অন্য ক্রিকেটাররা কে কী করছে তা নিয়ে ভাবছি না একেবারেই।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন