ভারতে যে প্রতিভার কোনও কমতি নেই তা প্রতিদিন আরও বেশি করে প্রমাণ হচ্ছে। কিছুদিন আগেই কলকাতা দুই স্কুল পড়ুয়ার জিমনাস্টিক দেখে পাঁচ বারের অলিম্পিক্স গোল্ড মেডেলিস্ট নাদিয়া মুগ্ধ হয়েছিলেন। নিজের টুইটার হ্যান্ডলে সেই ভিডিয়ো পোস্ট করেন তিনি। তারপর ফের এক কিশোরের কীর্তি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

স্বেতা এনটোমন নামে এক টুইটার অ্যাকাউন্টে ২৪ সেকেন্ডের একটি ভিডিয়ো আপলোড হয়েছে। সেখানে দেখা যাচ্ছে খালি গায়ে থ্রি-কোয়ার্টার প্যান্ট পরে একটি ছেলে জিমনাস্টিকের সামারসল্ট করে দেখাচ্ছে, উল্টো ডিগবাজি খাচ্ছে। ভাবছেন এ আর এমন কী ব্যাপার। ছোটবেলায় আমরা সবাই দিয়েছে। কিন্তু যে দক্ষতায় আর যে গতিতে টানা ৩০টি সামারসল্ট দিল কিশোরটি, তা তাকিয়ে দেখতে হবে।

ভিডিয়োটি ৯ সেপ্টেম্বর সকাল ৭টা ৪৯এ পোস্ট হয়েছে। ইতিমধ্যেই সেটি ৭২ হাজার বারের বেশি দেখা হয়েছে। রিটুইটই হয়েছে শুধু ৩ হাজার ৩৬৬ বার। সেই সঙ্গে লাইক ও কমেন্টের বন্য বইছে।

আরও পড়ুন : মাথায় কাগজের বাক্স পরে পরীক্ষা দিচ্ছে পড়ুয়ারা!

আরও পড়ুন : বিকিনি পরে সমুদ্রে নামলেন সুস্মিতা সেন, মুহূর্তেই ভাইরাল ভিডিয়ো

কলকাতা দুই স্কুল পড়ুয়া, খিদিরপুর এলাকার আলি (মহম্মদ ইজাজুদ্দিন) ও লাভলির (জেসিকা খান)-এর রাস্তায় জিমনাস্টিক প্র্যাক্টিসের ভিডিয়োটি নজরে আসে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রী কিরেণ রিজিজুর। তাদের প্রতিভাকে তুলে ধরার বিষয়ে গুরুত্ব দিয়ে দেখবেন বলেন। গত বুধবারই তাদের স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া (সাই)-এর ইস্টার্ন সেন্ট্রাল ক্যাম্পে পূর্ণ সময়ের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে।

তারপরই ফের এক ভারতীয় কিশোরের এই সামারসল্ট। যদিও এর নাম ঠিকানা উল্লেখ করা হয়নি ওই টুইটারে। টুইটার পোস্টে লেখা হয়েছে, আমাদের দেশে প্রতিভার কোনও কমতি নেই, দরকার শুধু মানুষের আশীর্বাদের।