• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টক্করে বিরাট-রোহিত, ধর্মশালায় একাধিক রেকর্ডের সামনে ভারতের সেরা দুই

Rohit sharma and Virat Kohli
রবিবার কে বেশি রান করবেন, রোহিত নাকি বিরাট? ফাইল ছবি।

বিরাট কোহালির সঙ্গে রোহিত শর্মার সম্পর্ক নিয়ে ক্রিকেটমহলে জল্পনা কম নেই। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পর দুই তারকার মধ্যে ইগোর সঙ্ঘাত নিয়ে চর্চা চরমে উঠেছিল। পরিস্থিতি এমন হয় যে, বিরাট কোহালিকে পর্যন্ত এই প্রশ্নের সামনে পড়তে হয়।

ভারত অধিনায়ক সঙ্ঘাতের জল্পনা উড়িয়ে দিয়েও গুঞ্জন থামেনি। সদ্য জাতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রীও এই আলোচনাকে স্রেফ উড়িয়ে দিয়েছেন। শাস্ত্রীর দাবি, দুই তারকার সম্পর্ক খারাপ থাকলে তার প্রভাব পড়ত দলের পারফরম্যান্সে। কিন্তু গত কয়েক বছরের পারফরম্যান্স দেখলেই পরিষ্কার যে তা হয়নি। এই আবহেই রবিবার ধর্মশালায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে অভিযান শুরু করছে ভারত।

আর সেখানে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে সবচেয়ে বেশি রানের দৌড়ে টক্করে এই দু’জনই। ৮৮ ইনিংসে রোহিতের সংগ্রহ ২৪২২ রান। কোহালিও খুব পিছিয়ে নেই। মাত্র ৬৫ ইনিংসে ২৩৬৯ রান করে ফেলেছেন তিনি। রোহিত শর্মা এগিয়ে আছেন মাত্র ৫৩ রানে। ফলে, রোহিত যেমন ধর্মশালায় নিজের রানকে আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন, তেমনই বিরাট সর্বাধিক রানসংগ্রহকারীর রেকর্ড দখলের মঞ্চও পেয়ে যাচ্ছেন।

আরও পড়ুন: পন্থে মুগ্ধ হয়েও সতর্ক করছেন ক্লুজনার

আরও পড়ুন: টেস্টে সাফল্য পাওয়াই ছিল বুমরার স্বপ্ন​

আরও এক রেকর্ডের হাতছানি রয়েছে। এখানেও ফের টক্করে রোহিত-কোহালি। দু’জনেই টি-২০ ফরম্যাটে মোট ২১বার পঞ্চাশের বেশি রান করেছেন। এর মধ্যে রোহিতের চারটি সেঞ্চুরি রয়েছে। আর রয়েছে ১৭টি হাফ-সেঞ্চুরি। কোহালির আবার ২১টিই হাফ-সেঞ্চুরি। এই ফরম্যাটে এখনও তিন অঙ্কের রান করে উঠতে পারেননি ভারত অধিনায়ক। রবিবার তাই দু’জনের যিনিই পঞ্চাশ করুন, তিনিই এই ফরম্যাটে সর্বাধিক অর্ধশতরানের রেকর্ডের মালিক হবেন। আর দু’জনেই ‘ফিফটি প্লাস’ রান করলে একই বিন্দুতে থেকে যাবেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন