• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অস্ট্রেলিয়ায় গোলাপি বলে টেস্ট খেলতে রাজি হবেন কোহালি, মনে করছেন এই প্রাক্তন ক্রিকেটার

Virat Kohli
গোলাপি বলের টেস্টে ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছেন বিরাট কোহালি। ছবি: পিটিআই।

Advertisement

পরের বছর অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ভারত। সেই সফরে বিরাট কোহালিকে গোলাপি বলে টেস্ট খেলার চ্যালেঞ্জ ছুড়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন। আর সেই চ্যালেঞ্জে পিছু হঠার লোক নন ভারত অধিনায়ক কোহালি, জানিয়ে দিলেন প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর।

সদ্য ইডেনে গোলাপি বলে দিনরাতের টেস্ট খেলেছে ভারত। ঐতিহাসিক সেই টেস্টে বাংলাদেশকে ইনিংস ও ৪৬ রানে হারিয়েছিল টিম ইন্ডিয়া। বিরাট কোহালির দল সোয়া দুই দিনেই শেষ করে দিয়েছিল টেস্ট। ভারত দাপটে টেস্ট জেতার পরই অস্ট্রেলিয়ার অধিনায়ক চ্যালেঞ্জ ছুড়েছিলেন গোলাপি বলে টেস্ট খেলার। তার আগে অবশ্য পাকিস্তানকে ইনিংসে হারিয়েছিল অস্ট্রেলিয়া।

নিজের কলামে এই প্রসঙ্গে গৌতম গম্ভীর লিখেছেন, ‘যে ভাবে অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন পরের বছর গোলাপি বলে দিনরাতের টেস্ট খেলার চ্যালেঞ্জ ছুড়েছে বিরাট কোহালিকে, তা দেখে ভাল লেগেছে। বিরাটকে যা চিনি, তাতে ও পিছিয়ে আসার লোক নয়। আর কেনই বা তা করবে? অ্যাডিলেড বা ব্রিসবেন, যেখানেই খেলা হোক না কেন, ভারত বনাম অস্ট্রেলিয়ার দিনরাতের টেস্ট দেখার মতো হবে। স্মার্ট বিপণনে অজিরা যে এটাকে স্মরণীয় করে তুলবে, তা নিয়ে কোনও সংশয় নেই।’

আরও পড়ুন: মেয়াদ উত্তীর্ণ ভিসা, কলকাতা বিমানবন্দরে জরিমানা বাংলাদেশের ক্রিকেটারের

আরও পড়ুন: ‘অতীতকে ভুলে যাওয়া ঠিক হবে না’, গাওস্করের সুরেই আক্রমণাত্মক কারসন ঘাউড়ি​

এর পর পেনকে খোঁচা দিয়েছেন গম্ভীর। তাঁর মতে, ‘পেনের মন্তব্যে বিরাটের প্রতিক্রিয়া আমার চোখে পড়েনি। তবে আমি যদি কোহালি হতাম, তবে বলতাম রাতের দিকে বেবিসিটিংয়ের কিছু ব্যবস্থা করে রাখতে। কারণ আমরা প্রস্তুত।’ ভারতের গত অস্ট্রেলিয়া সফরে উইকেটকিপার ঋষভ পন্থকে ‘বেবিসিটার’ বলে স্লেজিং করেছিলেন পেন। সেই প্রসঙ্গ টেনে এনেই এই খোঁচা গম্ভীরের।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন