Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

মানসিক সমস্যায় ভুগে ক্রিকেট থেকে দূরে সরে যাওয়া ওপেনারকে দলে ফেরাল অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ নভেম্বর ২০২০ ১৩:২৬
শেফিল্ড শিল্ডে দুরন্ত ফর্মে আছেন পুকোভস্কি। ছবি টুইটার থেকে নেওয়া।

শেফিল্ড শিল্ডে দুরন্ত ফর্মে আছেন পুকোভস্কি। ছবি টুইটার থেকে নেওয়া।

ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ১৭ জনের স্কোয়াডে আছেন ২২ বছর বয়সি ওপেনার উইল পুকোভস্কি। চলতি শেফিল্ড শিল্ডে দারুণ ছন্দে আছেন তিনি। তাৎপর্যের বিষয় হল, এক সময় মানসিক সমস্যায় ভুগতে থাকা পুকোভস্কি ক্রিকেট মাঠ থেকেই দূরে চলে গিয়েছিলেন।

গত বছর পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য বিবেচিত হচ্ছিলেন তিনি। কিন্তু, মানসিক সমস্যায় জর্জরিত পুকোভস্কি নিজেকে সরিয়ে নেন। সেই সিরিজের আগে প্র্যাকটিস ম্যাচে খেললেও তার পর ক্রিকেট অস্ট্রেলিয়াকে নিজের সমস্যার কথা জানান তিনি। ২০১৮-১৯ মরসুমে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট স্কোয়াড থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। সেই সময় ক্রিকেট থেকে ৬ সপ্তাহের জন্য বিরতিও নিয়েছিলেন।

চলতি ঘরোয়া মরসুমে তিনি অবশ্য দুরন্ত ছন্দে আছেন। ভিক্টোরিয়ার ওপেনার শেফিল্ড শিল্ডে ২ ম্যাচে করেছেন ৪৯৫ রান। দু’টি ম্যাচেই করেছেন ডাবল সেঞ্চুরি। সেই পারফরম্যান্সের কারণে অস্ট্রেলিয়া দলে ডাক পেয়েছেন তিনি। ডেভিড ওয়ার্নারের সঙ্গে দ্বিতীয় ওপেনার হওয়ার লড়াইয়ে তাঁর প্রতিদ্বন্দ্বী হলেন জো বার্নস।

Advertisement

আরও পড়ুন: বিরাট থাকতেই টেস্ট জিতে নাও, বলছেন লেম্যান​

আরও পড়ুন: পঞ্চমবার চ্যাম্পিয়ন হওয়ার পরে কী বললেন মাহেলা, দেখুন ভিডিয়ো

অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক ট্রেভর হন্সের মতে, “ও শুধু ভাল ফর্মে নেই, খুব ভাল ফর্মে রয়েছে। আমার মনে হয়, এটাকে অস্বীকার করা যায় না। আর উইল-সহ সমস্ত ক্রিকেটারেরই স্বাস্থ্যের নিয়মিত পরীক্ষা করি আমরা। উইলের ক্ষেত্রেও তা করা করা হচ্ছে। আমরা আশাবাদী যে ও ঠিক থাকবে।”

টিম পেনের নেতৃত্বে ভারতের বিরুদ্ধে ১৭ জনের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। টেস্ট সিরিজ শুরু হবে ১৭ ডিসেম্বর। তার আগে ২৭ নভেম্বর থেকে সফর শুরু করছে ভারত। প্রথমে ওয়ানডে সিরিজ রয়েছে। তার পর রয়েছে টি-টোয়েন্টি সিরিজ। শেষে টেস্ট সিরিজ। অধিনায়ক বিরাট কোহালি সিরিজের প্রথম টেস্ট খেলে দেশে ফিরে আসবেন।

অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড: টিম পেন (অধিনায়ক), জেমস প্যাটিনসন, উইল পুকোভস্কি, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, শন অ্যাবট, জো বার্নস, প্যাট কামিংস, ক্যামেরন গ্রিন, জোশ হ্যাজলেউড, ট্র্যাভিস হেড, মার্নাস লাবুশানে, নেথান লিয়ন, মাইকেল নেসের।


আরও পড়ুন

Advertisement