Advertisement
০৪ মে ২০২৪
Australian Open 2023

দ্বিতীয় রাউন্ডেই চোট সমস্যায় জোকোভিচ, চার সেটের লড়াইয়ে জয়, এগোলেন সানিয়া

ফ্রান্সের এঞ্জো কুয়াকুকে হারিয়ে তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন জোকোভিচ। গ্রিগর দিমিত্রভের বিরুদ্ধে সেখানে খেলবেন তিনি। গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে দেওয়া হয়নি জোকোভিচকে।

ফ্রান্সের এঞ্জো কুয়াকুকে হারিয়ে তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন জোকোভিচ।

ফ্রান্সের এঞ্জো কুয়াকুকে হারিয়ে তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন জোকোভিচ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ২১:১৭
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে সেট হারালেন নোভাক জোকোভিচ। মঙ্গলবার দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন রাফায়েল নাদাল। বুধবার জোকোভিচ জিতলেন, কিন্তু এক সেট খুইয়ে। জোকোভিচ জেতেন ৬-১, ৬-৭, ৬-২, ৬-০। হেরে গেলেন অ্যালেক্সান্ডার জ়েরেভ। ডবলসে প্রথম রাউন্ড জিতে নিলেন সানিয়া মির্জা।

ফ্রান্সের এঞ্জো কুয়াকুকে হারিয়ে তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন জোকোভিচ। গ্রিগর দিমিত্রভের বিরুদ্ধে সেখানে খেলবেন তিনি। গত বছর অস্ট্রেলিয়ান ওপেন খেলতে দেওয়া হয়নি জোকোভিচকে। এই বছর সেই ট্রফি জয়ের জন্য মরিয়া সার্বিয়ার টেনিস তারকা। প্রথম বাছাই নাদাল ছিটকে যাওয়ায় কিছুটা সুবিধাই হল তাঁর।

তবে নাদালের মতোই জোকোভিচকেও চোট সমস্যা ভোগাবে কিনা, সেই প্রশ্ন রয়েই গেল। জোকোভিচ নিজেও হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে চিন্তিত। খেলা চলাকালীন তাঁকে চিকিৎসকের সাহায্য নিতে হয়। হয়ত সেই কারণেই একটি সেটও হারতে হয় তাঁকে। ম্যাচের পর জোকোভিচ বলেন, ‘‘আমি যথেষ্ট চিন্তিত। চিন্তা করার কারণও রয়েছে। যা যা করা সম্ভব আমার ফিজিয়ো এবং চিকিৎসক দল করছে। যাতে সব ম্যাচ খেলতে পারি, সেই চেষ্টা করছে ওরা। আসলে সামনে দুটো রাস্তা রয়েছে। এক, ছেড়ে চলে আসা। দুই, এগিয়ে যাওয়া। আমি দ্বিতীয় রাস্তাটা নিচ্ছি। একেবারেই সহজ হবে না। দিমিত্রভের মতো কঠিন বাধা রয়েছে সামনে।’’

ছিটকে গিয়েছেন জ়েরেভ। তিনি মাইকেল মোহের বিরুদ্ধে হেরে যান তিনি। ম্যাচের পর জ়েরেভ বলেন, “আমি কোনও আশা নিয়ে আসিনি। আমার কোনও লক্ষ্য নেই। এখানে এসেছিলাম নিজেকে পরীক্ষা করতে। সেটা ভালই হল।”

ডবলসে সানিয়া জুটি বেঁধেছেন আন্না ড্যানিলিনা। কাজাকিস্তানের টেনিস খেলোয়াড়কে সঙ্গী করে প্রথম রাউন্ডে স্ট্রেট সেটে জিতলেন সানিয়া। তাঁরা হারিয়ে দেন ডালমা গলফি এবং বার্নার্ডা পেরাকে। সানিয়ারা জেতেন ৬-২, ৭-৫ ব্যবধানে। সানিয়াদের পরের ম্যাচ ২১ জানুয়ারি। দ্বিতীয় রাউন্ডে তাঁরা খেলবেন অ্যালিসন ভান ইয়ুতভাঙ্ক এবং অ্যানহেলিনা কালিনিনার বিরুদ্ধে।

মেয়েদের সিঙ্গলসেও ইন্দ্রপতন। বিশ্বের দু’নম্বর ওন্স জাবেউর হেরে গিয়েছেন দ্বিতীয় রাউন্ডে। চেক প্রজাতন্ত্রের মারকেটা ভন্দ্রোসোভার বিরুদ্ধে ১-৬, ৭-৫, ১-৬ সেটে হেরে যান জাবেউর। কোনও লড়াই-ই দেখা গেল না জাবেউরের থেকে। ফরাসি ওপেনের ফাইনালিস্ট ভন্দ্রোসোভার বিরুদ্ধে তিন সেটে খেলা হলেও দু’টি সেটে প্রায় দাঁড়াতেই পারেননি জাবেউর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australian Open 2023 Novak Djokovic Sania Mirza
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE