Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Khel Ratna: খেলরত্ন পুরস্কারের জন্য অশ্বিন, মিতালির নাম মনোনীত করল বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ জুন ২০২১ ১৭:৪৯
অশ্বিন এবং মিতালি।

অশ্বিন এবং মিতালি।

খেলরত্ন পুরস্কারের জন্য রবিচন্দ্রন অশ্বিন এবং মিতালি রাজের নাম মনোনীত করল বিসিসিআই। অর্জুন পুরস্কারের জন্য তিন ক্রিকেটারের নাম মনোনয়ন করা হয়েছে। তাঁরা হলেন শিখর ধওয়ন, কে এল রাহুল এবং যশপ্রীত বুমরা

ভারতীয় টেনিস সংস্থা খেলরত্নের জন্য মনোনীত করেছে অঙ্কিতা রায়না এবং প্রজ্ঞেশ গুণেশ্বরনের নাম। দ্রোণাচার্য পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে বলরাম সিংহ এবং এনরিকো পিপার্নোকে।

ভারতীয় কুস্তি সংস্থা চার জন কুস্তিগীরের নাম অর্জুন পুরস্কারের জন্য মনোনীত করেছে। এঁরা হলেন: রবি দাহিয়া, দীপক পুনিয়া, অংশু মালিক এবং সরিতা মোর।

Advertisement


চলতি বছরের জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য মনোনয়নের সময়সীমা কিছুদিন আগেই বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। এর আগে ২১ জুন পর্যন্ত মনোনয়নের সময়সীমা ছিল।

উল্লেখ্য, গত বছর পাঁচ জন ক্রীড়াবিদকে খেলরত্ন পুরস্কার দেওয়া হয়েছিল, আগে যা কোনওদিন দেখা যায়নি। খেলরত্ন পেয়েছিলেন মণিকা বাত্রা, রোহিত শর্মা, বিনেশ ফোগাট, রানি রামপাল এবং মারিয়াপ্পান থাঙ্গাভেলু।

মিতালি ভারতের হয়ে ২২ বছর খেলছেন। এখন তিনি টেস্ট এবং ৫০ ওভারের দলের অধিনায়ক। একদিনের ক্রিকেটে ৭০০০-এর বেশি রান রয়েছে তাঁর। অন্যদিকে, অশ্বিন বিশ্ব টেস্ট প্রতিযোগিতায় সব থেকে বেশি উইকেট পেয়েছেন। টেস্টে তাঁর ৪১৩টি উইকেট রয়েছে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement