Advertisement
০৪ মে ২০২৪
India

হরিয়ানাকে হারিয়ে জাতীয় শারীর শিক্ষা সংস্থার ফুটবল প্রতিযোগিতায় জয়ী বাংলা

গোটা দেশজুড়ে তৃণমূল স্তর থেকে ফুটবলার তুলে আনতে কয়েক বছর আগে থেকেই উদ্যোগী ভূমিকা নিয়ছিল কেন্দ্রীয় সরকার।

ট্রফি জয়ের পর বাংলা দল।

ট্রফি জয়ের পর বাংলা দল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ২২:৫৯
Share: Save:

জাতীয় স্তরে ফের একবার বাংলার জয়জয়কার। গত কয়েক বছর সন্তোষ ট্রফিতে সাফল্য না পেলেও জাতীয় শারীর শিক্ষা সংস্থার ফুটবল প্রতিযোগিতায় দারুণ সাফল্য পেল বাংলার অনূর্ধ্ব ১৭ দল। ফাইনালে হরিয়ানাকে ২-০ গোলে হারিয়ে প্রথমবারেই ট্রফি জিতে নিল একঝাঁক বঙ্গ তনয়। একই সঙ্গে এই বয়স ভিত্তিক প্রতিযোগিতায় একটিও গোল হজম না করে নজির গড়ল জয়ী দল।

গোটা দেশজুড়ে তৃণমূল স্তর থেকে ফুটবলার তুলে আনতে কয়েক বছর আগে থেকেই উদ্যোগী ভূমিকা নিয়ছিল কেন্দ্রীয় সরকার। এ বার সরকারের এই প্রকল্পের সঙ্গে হাত মেলাল জাতীয় শারীর শিক্ষা সংস্থা। এই দুই সংস্থার যৌথ উদ্যোগে প্রথমবার নয়ডাতে ১ এপ্রিল থেকে ৪ এপ্রিল পর্যন্ত অনূর্ধ্ব ১৭ ফুটবল প্রতিযোগিতা আয়োজন করা হয়।

জাতীয় শারীর শিক্ষা সংস্থার পশ্চিমবঙ্গ শাখার সভাপতি ও এই দলের প্রধান প্রশিক্ষক ডক্টর সুদর্শন বিশ্বাস বলেন, “প্রতিযোগিতার সব দল মিলিয়ে মোট ৩৩ জন ছেলেকে পরবর্তী জাতীয় শিবিরের জন্য বেছে নেওয়া হয়েছে। এর মধ্যে আমাদের দলের ছেলেদের সংখ্যা অনেক বেশি। তবে ওদের পথচলা সবে শুরু হয়েছে। মাথা ঠান্ডা রেখে এগিয়ে যেতে হবে।”

প্রতিযোগিতার শুরু থেকে শেষ পর্যন্ত বাংলা দাপট বজায় রাখে। উত্তর প্রদেশ, কর্নাটক, মধ্যপ্রদেশ, গুজরাতের মতো দলের বিরুদ্ধে পুরো প্রতিযোগিতায় ২৫টি গোল করে বাংলা। সেরা স্ট্রাইকারের পুরষ্কার পেয়েছে রাহুল হালদার। সেরা গোল রক্ষকের পুরষ্কার গিয়েছে শুভ্রজিত মজুমদারের ঝুলিতে। প্রতিযোগিতার সেরা ফুটবলারও রয়েছে বাংলার দখলেই। এই পুরষ্কার পেয়েছে এস কে গোলাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE