Advertisement
২৫ জুলাই ২০২৪
World Table Tennis Championship

বাঙালি মেয়ের হাতে পর্যুদস্ত বিশ্বের এক নম্বর, বিশ্ব চ্যাম্পিয়নশিপে দাপট সদ্য অর্জুন পুরস্কার বিজয়ীর

বাংলার ঐহিকা মুখোপাধ্যায় বিশ্ব ক্রমতালিকায় ১৫৫ নম্বর। বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে দলগত খেলায় প্রথম সিঙ্গলসে ভারতকে জয় এনে দিয়েছিলেন তিনি। হারালেন বিশ্বের এক নম্বরকে।

Ayhika Mukherjee

টেবিল টেনিস খেলোয়াড় ঐহিকা মুখোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৮
Share: Save:

টেবিল টেনিসে বিশ্বের এক নম্বর চিনের সান ইংশা। তাঁকে হারিয়ে দিলেন বাংলার ঐহিকা মুখোপাধ্যায়। বিশ্ব ক্রমতালিকায় তিনি ১৫৫ নম্বর। বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে দলগত খেলায় প্রথম সিঙ্গলসে ভারতকে জয় এনে দিয়েছিলেন ঐহিকা। ভারত যদিও ২-৩ ব্যবধানে হেরে যায় চিনের বিরুদ্ধে।

সিঙ্গলসে প্রথম ম্যাচ ছিল ঐহিকার। তিনি ইংশাকে হারিয়ে দেন ১২-১০, ২-১১, ১৩-১১, ১১-৬ গেমে। ভারতকে ১-০ ব্যবধানে এগিয়ে দিয়েছিলেন ঐহিকা। ব্যবধান বাড়িয়ে দেন ভারতের সৃজা আকুলাও। তিনি বিশ্বের দু’নম্বর ওয়াং ইডিকে হারিয়ে দেন ১১-৭, ১১-৯, ১৩-১১ গেমে। কিন্তু পরের দু’টি ম্যাচেই হেরে যান মনিকা বাটরা। তিনি ইংশা এবং ওয়াং মান্যুর বিরুদ্ধে হেরে যান। মনিকাই ভারতের সেরা টেবিল টেনিস খেলোয়াড়। কিন্তু তিনি পর পর দু’টি ম্যাচ হেরে যেতেই চাপে পড়ে যায় ভারত।

শেষ ম্যাচটি হেরে যান ঐহিকা। বিশ্বের চার নম্বর মান্যুর বিরুদ্ধে স্ট্রেট গেমে হেরে যান বাংলার টেবিল টেনিস খেলোয়াড়। এ বারেই অর্জুন পুরস্কার পেয়েছেন ঐহিকা। তিনি প্রথম ম্যাচে বিশ্বের এক নম্বরকে হারানোর সময় যে খেলাটা খেলেছিলেন, মান্যুর বিরুদ্ধে সেটা পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayhika Mukherjee Table Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE