Advertisement
০৩ মে ২০২৪
Ayhika Mukherjee

আবার চমক ঐহিকার, বিশ্ব টিটিতে বাঙালি মেয়ের হাত ধরেই ঘুরে দাঁড়াল ভারত

বিশ্ব টেবিল টেনিসে আবার শিরোনামে বাংলার খেলোয়াড় ঐহিকা মুখোপাধ্যায়। স্পেনের বিরুদ্ধে ভারতীয় দলকে টেনে তুললেন তিনি। তাঁর হাত ধরেই ঘুরে দাঁড়াল ভারতীয় দল।

sports

ঐহিকা মুখোপাধ্যায়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫৮
Share: Save:

বিশ্ব টেবিল টেনিসে আবার শিরোনামে বাংলার খেলোয়াড় ঐহিকা মুখোপাধ্যায়। স্পেনের বিরুদ্ধে ভারতীয় দলকে টেনে তুললেন তিনি। তাঁর হাত ধরেই ঘুরে দাঁড়াল ভারতীয় দল। এক সময় স্পেনের কাছে ০-২ ব্যবধানে পিছিয়ে ছিল তারা। সেখান থেকে তৃতীয় সিঙ্গলস খেলতে নেমে জেতেন ঐহিকা। পরের দু’টি ম্যাচও জিতে যায় ভারত।

কিছু দিন আগে বিশ্বের এক নম্বর টেবিল টেনিস খেলোয়াড়কে হারিয়ে চমকে দিয়েছিলেন ঐহিকা। তার পরে হাঙ্গেরির বিরুদ্ধেও হারের জায়গা থেকে ভারতকে উদ্ধার করেছিলেন। এ বার স্পেনের বিরুদ্ধে চাপের মুখে দলকে জেতালেন তিনি। ঐহিকার পরে মণিকা বাত্রা এবং শ্রীজা আকুলা জেতায় স্পেনকে ৩-২ হারায় ভারত। গ্রুপ ১-এ তিনটি জয় এবং একটি হার নিয়ে নকআউটের যোগ্যতা অর্জন করেছে ভারত।

কোয়ার্টার ফাইনালে উঠতে পারলে প্যারিস অলিম্পিক্সের ছাড়পত্র পাওয়া যাবে। কিন্তু ভারতের কাছে কাজ মোটেই সহজ নয়। বুধবার তারা রাউন্ড অফ ৩২-তে খেলবে ইটালির বিরুদ্ধে। সেই ম্যাচে জিতলে র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে থাকা চিনা তাইপেইয়ের বিরুদ্ধে খেলতে হতে পারে। সেই দলেও শক্তিশালী খেলোয়াড়েরা রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayhika Mukherjee Table Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE