Advertisement
০১ মে ২০২৪
Tennis

উইম্বলডনের পর আবার, ফের টেনিস কোর্টে জ্ঞান হারালেন চিনের খেলোয়াড়

প্রথম রাউন্ডে খেলার সময় জ্ঞান হারালেন চিনের উ ইবিং। ৪-১ ব্যবধানে প্রথম সেটে এগিয়ে থেকেও খেলা ছেড়ে দিতে বাধ্য হন তিনি। ওয়াক-ওভার পেয়ে দ্বিতীয় রাউন্ডে জাপানের ইয়োসুকে ওয়াটানুকি।

Tennis

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৮:৪১
Share: Save:

উইম্বলডনের পর এ বার মুবাডালা সিটি ওপেন। প্রথম রাউন্ডে আবার জ্ঞান হারালেন চিনের উ ইবিং। ৪-১ ব্যবধানে প্রথম সেটে এগিয়ে থেকেও খেলা ছেড়ে দিতে বাধ্য হন তিনি। ওয়াক-ওভার পেয়ে দ্বিতীয় রাউন্ডে জাপানের ইয়োসুকে ওয়াটানুকি। উইম্বলডনেও প্রথম রাউন্ডে একই ঘটনা ঘটেছিল ইবিংয়ের সঙ্গে।

পঞ্চম গেমের শেষে ইবিং নিজের চেয়ারের দিকে যাচ্ছিলেন। কিন্তু সেখানে পৌঁছে মুখ থুবড়ে চেয়ারের উপর পড়ে যান তিনি। সামনেই বল বয় ছিলেন, তিনি এগিয়ে এসে ধরে ফেলেন ইবিংকে। কোনও মতেই দাঁড়াতে পারছিলেন না তিনি। সাহায্য করার জন্য অনেকে এগিয়ে আসেন। ২৩ বছরের এই খেলোয়াড় হিট স্ট্রোকে আক্রান্ত হন।

শ্বাস কষ্ট হচ্ছিল ইবিংয়ের। উইম্বলডনে ফ্র্যান্সেস টিয়াফোর বিরুদ্ধে প্রথম ম্যাচ ছিল তাঁর। সেই ম্যাচেও হঠাৎ করে জ্ঞান হারিয়েছিলেন তিনি। কোর্ট থেকে তাঁকে বার করে নিয়ে গিয়ে চিকিৎসা করা হয়। ফিরে এসে খেলাও শুরু করেছিলেন। কিন্তু জিততে পারেননি। ৬-৭, ৩-৬, ৪-৬ সেটে হেরে গিয়েছিলেন তিনি। ইবিং বলেন, “আগের দিন রাতে আমি যে খাবার খেয়েছিলাম, সেটার কারণে মনে হয় কোনও গণ্ডগোল হয়েছে। খেলতে খেলতে মনে হচ্ছিল আমি জ্ঞান হারাব। শ্বাস নিতে সমস্যা হচ্ছিল। শুশ্রূষার পর কিছুটা সুস্থ বোধ করি। কিন্তু খেলার মতো জোর পাচ্ছিলাম না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Wimbledon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE