Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

একুশ শতকের সেরা ব্যাটসম্যান কে, জানিয়ে দিলেন ধারাভাষ্যকাররা

সব আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে ৩৪৩৫৭ রান করেছেন, যা শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়কের থেকে ৬০০০ রান বেশি।

টেস্টে প্রিয় সচিনই সেরা,জানিয়ে দিলেন সুনীল গাওস্কর।

টেস্টে প্রিয় সচিনই সেরা,জানিয়ে দিলেন সুনীল গাওস্কর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ১০:০৬
Share: Save:

সেরা হওয়ার দৌড়ে অনেকেই ছিলেন। খুব কাছে ছিলেন কুমার সাঙ্গাকারা। তবে ২১ শতকে টেস্ট ক্রিকেটে সেরা ব্যাটসম্যানের স্বীকৃতি পেয়েছেন সচিন তেন্ডুলকর। সেই পুরস্কার আবার পেলেন সুনীল গাওস্করের হাত থেকে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সম্প্রচারকারী চ্যানেলের তরফ থেকে একটি সমীক্ষা চালানো হয়েছিল। ২১ শতকের সেরা টেস্ট ব্যাটসম্যান বেছে নেওয়ার দায়িত্বে ছিলেন গাওস্কর, ভি ভি এস লক্ষ্মণ, আকাশ চোপড়া ও ইরফান পাঠান। এই বিষয়ে সেই চ্যানেলের তরফ থেকে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। সেখানে সানি বলেছেন, “লড়াই বেশ কঠিন ছিল। সাঙ্গাকারা ও সচিন দুজনেই অনবদ্য। তবে এই পুরস্কার আমার প্রিয় মুম্বইকর সচিন পাচ্ছে।”

১৯৮৯ সালে মাত্র ১৬ বছর বয়সে আন্তর্জাতিক মঞ্চে এসেছিলেন সচিন। সব আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে ৩৪৩৫৭ রান করেছেন, যা শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়কের থেকে ৬০০০ রান বেশি। ২০০ টেস্টে ১৫৯২১ রানের পাশাপাশি ৪৬৩টি একদিনের ম্যাচে ১৮৪২৬ রান করেছেন মাস্টার ব্লাস্টার। টেস্টে ৫১টি ও একদিনের ম্যাচে ৪৯টি শতরান করেছিলেন এই মুম্বইকর। শতরানের মোট সংখ্যা ১০০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE