Advertisement
২০ জুলাই ২০২৪
Coronavirus Effect

আগামী এক বছর ক্রিকেট অসম্ভব, দাবি শোয়েবের

এই বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। কিন্তু উদ্ভুত পরিস্থিতিতে সেই বিশ্বকাপ হওয়ার সম্ভাবনাও দেখছেন না ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’।

শোয়েবের মতে, এই পরিস্থিতিতে আদৌ ক্রিকেট সম্ভব নয়। —ফাইল চিত্র।

শোয়েবের মতে, এই পরিস্থিতিতে আদৌ ক্রিকেট সম্ভব নয়। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২০ ১৩:৪১
Share: Save:

করোনার জন্য গোটা বিশ্বের পরিস্থিতি এখন যা, তাতে আগামী এক বছর ক্রিকেট মাঠে বল গড়ানোর কোনও সম্ভাবনাই নেই। পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার এমনটাই মনে করেন।

সূচি অনুযায়ী, এই বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। কিন্তু উদ্ভুত পরিস্থিতিতে সেই বিশ্বকাপ হওয়ার সম্ভাবনাও দেখছেন না ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’।

এক সাক্ষাৎকারে শোয়েব বলেন, ‘‘ভারত-অস্ট্রেলিয়া বহু প্রতীক্ষিত সিরিজ হবে বলে মনে হয় না। আমার মনে হয়, আগামী এক বছর ক্রিকেট হওয়ার কোনও সম্ভাবনাই নেই। টি টোয়েন্টি বিশ্বকাপও হবে না বলেই মনে হচ্ছে।’’

আরও পড়ুন: নেতৃত্বে সৌরভ, একবিংশ শতকের সেরা ওয়ানডে দলে নেই সহবাগ!

দিন কয়েক আগে ভারত ও পাকিস্তান দুই দেশের করোনার ত্রাণে টাকা তোলার জন্য তিন ম্যাচের ভারত-পাক ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাব দিয়েছিলেন শোয়েব আখতার।

শোয়েবের এ হেন প্রস্তাব মেনে নিতে পারেননি ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। আগামী ছ’মাসের মধ্যে ক্রিকেট মাঠে নামা যে সম্ভবই নয়, তা জানিয়েছিলেন কপিল। শোয়েব এখন কপিলের সুরেই সুর মিলিয়ে বলছেন, আগামী এক বছর ক্রিকেট হবেই না।

কোহালির অধিনায়কত্বে ভারতীয় দল দেশে ও দেশের বাইরে বেশ ভাল পারফরম্যান্স করেছে। কিন্তু নিউজিল্যান্ডে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি ভারতের ক্রিকেটাররা। তবুও কোহালির দলের প্রশংসা করে শোয়েব বলছেন, ‘‘নিউজিল্যান্ডের কাছে হারলেও ভারত যথেষ্ট শক্তিশালী দল। অস্ট্রেলিয়াকে বেগ দিতেই পারত।’’

আরও পড়ুন: ‘সে দিন ঈশ্বর আমার সঙ্গে ছিল’, চেন্নাইতে সচিনকে আউট করা প্রসঙ্গে বললেন সাকলিন

কিন্তু পরিস্থিতি যে দিকে গড়িয়েছে, তাতে ক্রিকেট চালু হওয়ার কোনও সম্ভাবনাই দেখছেন না প্রাক্তন পাক পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE