Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ইডেনে বাজির শব্দে মৃত মাউন্টেড পুলিশের ঘোড়া, জখম ২ সমর্থক

রবিবার ইডেন গার্ডেন্সে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার খেলা শেষে দেখা গিয়েছিল আতসবাজির প্রদর্শনী। সেই সময় বাজির বিকট শব্দে হৃদরোগে আক্রান্ত হয় একটি ঘোড়া। পরে মৃত্যু হয় তার।

cricket

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ২০:৪৮
Share: Save:

রবিবার ইডেন গার্ডেন্সে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার খেলা শেষে দেখা গিয়েছিল আতসবাজির প্রদর্শনী। প্রায় দেড় মিনিট ধরে সেই প্রদর্শনী চলেছিল। দর্শকেরা মজা পেলেও প্রাণ গেল মাউন্টেড পুলিশের একটি ঘোড়ার। হৃদরোগে আক্রান্ত হয়ে রবিবার গভীর রাতে মৃত্যু হয়েছে তার।

দিল্লি এবং মুম্বইয়ে দূষণের কারণে আতসবাজির প্রদর্শনী বন্ধ রাখা হয়েছে। কিন্তু ভারতের বেশির ভাগ মাঠেই ম্যাচ শেষে আতসবাজি ফাটতে দেখা যাচ্ছে। ইডেনে বিরাট কোহলির জন্মদিন উপলক্ষ্যে আতসবাজির সমারোহ ছিল একটু বেশিই। ম্যাচ শেষ হওয়ার পরেই আকাশে গিয়ে বিকট শব্দে সেই আতসবাজি ফাটতে শুরু করে। অনেক দূর থেকে তা দেখা গিয়েছে। কিন্তু সমস্যা হয়েছে অন্য জায়গায়।

কাস্টমস মাঠ থেকে আতসবাজিগুলি ফাটানো হয়েছিল। প্রদর্শনী শুরু হতেই ইডেন চত্বরে থাকা মাউন্টেড পুলিশের ঘোড়াগুলি সেই বিকট শব্দে অসংলগ্ন আচরণ করতে থাকে। দু’টি ঘোড়া আচমকাই ক্ষেপে গিয়ে এদিক-ওদিক দৌড়োদৌড়ি করতে থাকে। দুই ঘোড়সওয়ার পুলিশও আহত হন। তাঁদের আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। দুই সমর্থক খেলা দেখতে এসেছিলেন। তাঁদের উপর ঘোড়া চড়াও হয়। দু’জনেই জখম হন। পুলিশ কমিশনার রাতের দিকে দুই সমর্থককে দেখতে যান। শব্দের প্রকোপে একটি ঘোড়া তখনই হৃদরোগে আক্রান্ত হয়। পরে তার মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE