Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Syed Mustaq Ali T20

ধারাভাষ্য দিতে গিয়ে বিতর্কিত মন্তব্য, ক্ষমা চাইলেন বাংলার ক্রিকেটার

মঙ্গলবার সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে অসমের বিরুদ্ধে খেলা ছিল বাংলার। সেই ম্যাচের ধারাভাষ্য দিচ্ছিলেন বাংলার প্রাক্তন ক্রিকেটার। অসমের ক্রিকেটারদের উদ্দেশে আপত্তিজনক মন্তব্য করে ক্ষমা চাইলেন তিনি।

cricket

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৮:০৫
Share: Save:

অসমের ক্রিকেটারদের উদ্দেশে আপত্তিকর মন্তব্য করে সমালোচিত হয়েছিলেন অশোক মলহোত্র। চাপের মুখে ক্ষমা চাইলেন তিনি। বুধবার এক্স প্ল্যাটফর্মে একটি পোস্ট করে ক্ষমা চেয়ে নিয়েছেন বাংলার প্রাক্তন ক্রিকেটার। জানিয়েছেন, এই ভুল অনিচ্ছাকৃত।

মঙ্গলবার সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে অসমের বিরুদ্ধে খেলা ছিল বাংলার। সেই ম্যাচের ধারাভাষ্য দিচ্ছিলেন মলহোত্র। সেই সময় অসমের ক্রিকেটারদের ‘দ্বিতীয় শ্রেণির নাগরিক’ বলে উল্লেখ করেন তিনি। মলহোত্র বলেন, “আমাদের সময়ে অসমের দলকে দ্বিতীয় শ্রেণির ক্রিকেটার হিসাবে মনে করা হত।”

অসমের ক্রিকেটারেরা এই কথা শুনতে পেয়েছিলেন। ব্যাট করার সময়েই অধিনায়ক রিয়ান পরাগ ধারাভাষ্যকার বক্সের দিকে তাকিয়ে কিছু একটা ইঙ্গিত করেন। অসমের বাকি ক্রিকেটারেরাও ক্ষোভ প্রকাশ করেছেন এই মন্তব্য নিয়ে।

মলহোত্র বুধবার লেখেন, “গত কাল বিকেলে অসম বনাম বাংলার ম্যাচে অসমের মানুষদের আবেগে আঘাত করার জন্যে ক্ষমা চাইছি। আমি ওদের উন্নতি নিয়ে কথা বলতে গিয়েই অমন বলে ফেলেছি। ওই মন্তব্যের জন্যে আক্ষেপ করছি এবং নিঃশর্ত ক্ষমা চাইছি। সম্পূর্ণ অনিচ্ছাকৃত মন্তব্য।”

মঙ্গলবার সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় বাংলা। মঙ্গলবার সুদীপ কুমার ঘরামির দল ৮ উইকেটে হেরে যায় অসমের কাছে। ২০ ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলা করে ৮ উইকেটে ১৩৮ রান। জবাবে ১৭.৫ ওভারে ২ উইকেটে ১৪২ অসমের। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন রিয়ান। টি-টোয়েন্টি ক্রিকেটে একটি রেকর্ডও করেন অসমের ক্রিকেটার। এই নিয়ে টানা সাতটি টি-টোয়েন্টি ম্যাচে অর্ধশতরান করেছেন পরাগ। যে নজির বিশ্বের আর কোনও ক্রিকেটারের নেই। পর পর সাতটি ম্যাচে পরাগ করলেন ৬১, অপরাজিত ৭৬, অপরাজিত ৫৩, ৭৬, ৭২, অপরাজিত ৫৭ এবং অপরাজিত ৫০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Syed Mustaq Ali T20 Ashok Malhotra Commentary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE