Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

Asia Cup 2022: এশিয়া কাপে নতুন ওপেনার নিয়ে নামতে পারে বাংলাদেশ, কে তিনি

এশিয়া কাপে বাংলাদেশের ব্যাটিং অর্ডারে একাধিক বদল আসতে পারে। ওপেনিং এবং চার নম্বরে নতুন ব্যাটারকে খেলতে দেখা যেতে পারে।

বাংলাদেশের নতুন ওপেনার কে

বাংলাদেশের নতুন ওপেনার কে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ২১:৩০
Share: Save:

এশিয়া কাপে নতুন রূপে দেখা যেতে পারে বাংলাদেশকে। দলের ব্যাটিং অর্ডারে আসতে পারে বদল। ওপেনার হিসাবে মুশফিকুর রহিমকে তৈরি করার চেষ্টা চলছে। পাশাপাশি চার নম্বরে ভাবা হচ্ছে আফিফ হোসেনকে। এ কথা জানিয়েছেন বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

দু’জন বিশেষজ্ঞ ওপেনার রয়েছেন বাংলাদেশের এশিয়া কাপ দলে। তাঁরা হলেন আনামুল হক বিজয় এবং পারভেজ হোসেন ইমন। এর মধ্যে কেউ চোট পেলে সমস্যা হতে পারে। তাই আগে থেকেই মুশফিকুরকে তৈরি করা হচ্ছে।

দুই ওপেনারের খারাপ ছন্দও বাংলাদেশের চিন্তার কারণ। টি-টোয়েন্টিতে প্রত্যাবর্তনের পর এখনও পর্যন্ত ভাল খেলতে পারেননি বিজয়। ইমন টি-টোয়েন্টিতে মাত্র একটি ম্যাচে খেলেছেন। সৌম্য সরকার এবং মহম্মদ নইম শেখের কথাও ভাবা হয়েছিল। তবে স্পিন বোলিংয়ের বিরুদ্ধে দু’জনেরই দুর্বলতা রয়েছে।

সুজন বলেছেন, “মুশফিকুর অভিজ্ঞ ক্রিকেটার। স্পিন এবং জোরে বোলিং, দুটোই ভাল খেলতে পারে। তাই ও-ই সবচেয়ে ভাল বিকল্প। সৌম্য, নইম স্পিন ভাল খেলতে পারে না। পারভেজ রয়েছে। কিন্তু মুজিব উর-রহমান বা রশিদ খানদের কী ভাবে সামলাতে পারে সেটা দেখার। যদি দেখি মুশফিকুর মানিয়ে নিতে পারছে, তা হলে ওকেই খেলানো হবে।”

আফিফ সম্পর্কে তিনি বলেন, “ওকে একটা সুযোগ দিয়ে দেখা হবে। নির্দিষ্ট ভূমিকা দিতে হবে ওকে। ও আত্মবিশ্বাসী এবং শেষ দুটো সিরিজে ভাল খেলেছে। ও আমাদের ক্রিকেট দলের এক মূল্যবান সম্পদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE