Advertisement
২৩ এপ্রিল ২০২৪
India vs Pakistan cricket

India vs Pakistan: ১৫ দিনে তিন রবিবারে তিন বার ক্রিকেট মাঠে মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান! কী ভাবে?

এশিয়া কাপের সূচি এমন ভাবে করা হয়েছে, যেখানে তিন বার ভারত-পাকিস্তানের মুখোমুখি হওয়ার সম্ভাবনা। কী ভাবে এটি হতে পারে?

কী ভাবে তিন বার মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান?

কী ভাবে তিন বার মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৪:৫৩
Share: Save:

আগামী ২৭ অগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। ন’মাস পরে আবার ক্রিকেটে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। ২৮ অগস্ট খেলবে প্রতিবেশী দুই দেশ। তবে এক বার নয়, এশিয়া কাপে আরও দু’বার মুখোমুখি হতে পারে তারা। যে সূচি তৈরি করা হয়েছে, তাতে তেমনই সম্ভাবনা রয়েছে।

কী ভাবে তিন বার মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান?

এশিয়া কাপের সূচি অনুযায়ী, গ্রুপ ‘এ’-তে রয়েছে দুই দেশ। সেই গ্রুপে খেলবে যোগ্যতা অর্জনকারী একটি দেশ। অঘটন না হলে গ্রুপের প্রথম দু’টি স্থানে থাকবে ভারত এবং পাকিস্তান। দু’দেশই উঠে যাবে সুপার ফোরে। সেখানে প্রতিটি দেশ একে অপরের বিরুদ্ধে খেলবে। ফলে ভারত এবং পাকিস্তানের আবার মুখোমুখি হওয়ার কথা। সেই ম্যাচটি হতে পারে ৪ সেপ্টেম্বর।

সুপার ফোর হবে রাউন্ড রবিন ফরম্যাটে। ফলে ভারত, পাকিস্তান যদি সুপার ফোরে প্রথম দু’টি স্থানে শেষ করে, তা হলে ১১ সেপ্টেম্বর ফাইনালেও মুখোমুখি হবে দুই দেশ। সে ক্ষেত্রে ১৫ দিনের মধ্যে তিন বার বিরাট কোহলী এবং বাবর আজমের দ্বৈরথ দেখা যেতে পারে। তবে নজর রাখতে হবে শ্রীলঙ্কা, আফগানিস্তানের উপরে। এই দু’টি দেশ ভাল খেললে ভারত-পাকিস্তান ফাইনাল হওয়ার সম্ভাবনা কমবে।

এখানেই শেষ নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান। ২৩ অক্টোবর মেলবোর্নের সেই ম্যাচের সব টিকিট ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan cricket Asia Cup 2022 Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE