Advertisement
০২ মে ২০২৪
Mohammad Rizwan

হংকংয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন কোন মাইলফলক স্পর্শ করলেন পাক উইকেট রক্ষক

ভারতের বিরুদ্ধে ম্যাচের পর ২০ ওভারের ক্রিকেটে পাঁচ হাজার রান পূর্ণ করতে ৪৮ রান বাকি ছিল রিজওয়ানের। হংকংয়ের বিরুদ্ধেই সেই রান করে নিলেন। সপ্তম পাক ব্যাটার হিসাবে এই নজির গড়লেন।।

টি-টোয়েন্টি ক্রিকেটে পাঁচ হাজার রান রিজওয়ানের।

টি-টোয়েন্টি ক্রিকেটে পাঁচ হাজার রান রিজওয়ানের। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৬
Share: Save:

হংকংয়ের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচে নতুন মাইলফলক স্পর্শ করলেন মহম্মদ রিজওয়ান। পাকিস্তানের উইকেট রক্ষক-ব্যাটার টি-টোয়েন্টি ক্রিকেটে পূর্ণ করলেন পাঁচ হাজার রান।

শুক্রবার হংকংয়ের বিরুদ্ধে রিজওয়ান ৫৭ বলে ৭৮ রানের ইনিংস খেলেছেন। ছ’টি চার এবং একটি ছক্কা মারেন তিনি। এই ইনিংসেই পাকিস্তানের সপ্তম ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে পাঁচ হাজার রান পূর্ণ করলেন তিনি। ভারতের বিরুদ্ধে গত রবিবারের ম্যাচের পর এই মাইল ফলক থেকে ৪৮ রান দূরে ছিলেন রিজওয়ান। পাকিস্তানের শোয়েব মালিক, বাবর আজম, মহম্মদ হাফিজ, কামরান আকমল, উমর আকমল এবং আহমেদ শেহজাদ আগেই ২০ ওভারের ক্রিকেটে পাঁচ হাজার রান করার নজির গড়েছেন।

এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে ভাল শুরু করেও অর্ধশতরান পূর্ণ করতে পারেননি কাউন্টি ক্রিকেটে চেতেশ্বর পুজারার সতীর্থ। প্রতিযোগিতায় টিকে থাকতে হলে হংকংয়ের বিরুদ্ধে জিততেই হত বাবরদের। এই ম্যাচেই ব্যাট হাতে জ্বলে উঠলেন রিজওয়ান। ওপেন করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। দলের ইনিংসকেও নির্ভরতা দেন রিজওয়ান। তাঁর ইনিংসে ভর করেই মূলত পাকিস্তান দুই উইকেট হারিয়ে ১৯৩ রান তোলে হংকংয়ের বিরুদ্ধে।

আরও পড়ুন:

রবিবার আবার ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। এশিয়া কাপের সুপার ফোর পর্বেও বাবরদের অন্যতম ভরসা রিজওয়ান। বিশেষ করে প্রতিযোগিতায় এখনও চেনা ছন্দে দেখা যায়নি পাক অধিনায়ককে। দু’টি ম্যাচেই ওপেন করতে নেমে দ্রুত আউট হয়েছেন বাবর। প্রতিযোগিতায় ইনিংসের আগ্রাসী শুরুর জন্য রিজওয়ানের দিকে অনেকটাই তাকিয়ে রয়েছে পাক শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE