Advertisement
০৫ মে ২০২৪
Aaron Finch

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিরস্কৃত অস্ট্রেলিয়ার অধিনায়ক, কী করলেন ফিঞ্চ?

অস্ট্রেলিয়ার অধিনায়ককে শুধু তিরস্কার করেই ছেড়ে দেওয়া হয়েছে। ২৪ মাসের মধ্যে প্রথম বার এমন দোষ করায় জরিমানা করা হয়নি। ফিঞ্চ নিজেও তাঁর দোষ স্বীকার করে নেন। এর ফলে কোনও শুনানি হয়নি।

তিরস্কৃত হতে হল ফিঞ্চকে।

তিরস্কৃত হতে হল ফিঞ্চকে। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
পার্‌থ শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৫:১৫
Share: Save:

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা তিরস্কার করল অ্যারন ফিঞ্চকে। মাঠের মধ্যে অস্ট্রেলিয়ার অধিনায়কের ভাষা নিয়ে খুশি নয় আইসিসি। সেই কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিরস্কৃত হতে হল ফিঞ্চকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলছে অস্ট্রেলিয়া। রবিবার পার্‌থে ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলারের আউট নিয়ে বিতর্ক তৈরি হয়। নবম ওভারে ক্যামেরন গ্রিনের বল খেলতে গিয়ে ফসকান বাটলার। সেই বল ধরেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ম্যাথু ওয়েড। তিনি আউটের আবেদন করলেও আম্পায়ার আউট দেননি। কিন্তু সেই সিদ্ধান্ত জানাতে তিনি কিছুটা সময় নেন। আম্পায়ার নটআউট জানানোর পর ফিঞ্চ রিভিউ নিতে চাইলে আম্পায়ার জানান যে ১৫ সেকেন্ডের নির্ধারিত সময় পার হয়ে গিয়েছে। তাতে রেগে যান ফিঞ্চ। তিনি সেই সময় যে ভাষা ব্যবহার করেছিলেন, তা স্টাম্প মাইকে শোনা যায়। সেই ভাষা শুনেই আইসিসি তিরস্কার করে ফিঞ্চকে।

অস্ট্রেলিয়ার অধিনায়ককে শুধু তিরস্কার করেই ছেড়ে দেওয়া হয়েছে। ২৪ মাসের মধ্যে প্রথম বার এমন দোষ করায় জরিমানা করা হয়নি। ফিঞ্চ নিজেও তাঁর দোষ স্বীকার করে নেন। এর ফলে কোনও শুনানি হয়নি। যদিও একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে ফিঞ্চকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE