Advertisement
০৩ মে ২০২৪
Pakistan Cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাবরদের ব্যাটিং বিপর্যয়, ‘একটি খারাপ দিন’, বললেন অধিনায়ক

নিউজ়িল্যান্ডের মাঠে তাদের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ় খেলছে পাকিস্তান এবং বাংলাদেশ। মঙ্গলবার সেই সিরিজ়ের ম্যাচে মাত্র ১৩০ রানে শেষ হয়ে যায় বাবরদের ইনিংস।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৪:২০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে বাকি মাত্র ১১ দিন। তার আগে পাকিস্তান দলের ব্যাটিং বিপর্যয় নিউজ়িল্যান্ডের পিচে। ৯ উইকেটে হারলেন বাবর আজমরা। পাকিস্তানের অধিনায়ক যদিও এটিকে ‘একটি খারাপ দিন’ বলেই মনে করছেন।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। তার আগে নিউজ়িল্যান্ডের মাঠে তাদের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ় খেলছে পাকিস্তান এবং বাংলাদেশ। মঙ্গলবার সেই সিরিজ়ের ম্যাচে মাত্র ১৩০ রানে শেষ হয়ে যায় বাবরদের ইনিংস। মহম্মদ রিজ়ওয়ান করেন ১৬ রান। বাবর নিজে আউট হয়ে যান ২১ রান করে। ইফতিখার আহমেদ করেন ২৭ রান। আসিফ আলি আউট হয়ে যান ২৫ রানে। ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৩০ রান তোলে পাকিস্তান। নিউজ়িল্যান্ডের হয়ে দু’টি করে উইকেট পান টিম সাউদি, মিচেল স্যান্টনার এবং মিচেল ব্রেসওয়েল। একটি উইকেট নেন ইশ সোধি।

বাবর যদিও এই ব্যাটিং বিপর্যয় নিয়ে চিন্তিত নন। তিনি বলেন, “প্রথমে ব্যাট করার সময় পিচ মন্থর ছিল। বল খুব বেশি উঠছিল না। আমরাও খেলতে পারিনি। বুধবার আমাদের ছুটি আছে। ওই দিন ভাবব আমরা কোথায় ভুল করছি। ব্যাট হাতে আমাদের দিনটা খারাপ গিয়েছে। নিজেদের কাজটা করতে পারিনি আমরা।”

পাকিস্তানের বোলাররাও যে নিউজ়িল্যান্ডকে চাপে ফেলতে পেরেছে এমনটা নয়। ওপেন করতে নেমে ফিন অ্যালেন (৬২ রান) এবং ডেভন কনওয়েই (৪৯ রানে অপরাজিত) প্রায় জয়ের রান তুলে দিয়েছিলেন। ১৩০ রান তাড়া করতে নেমে ১১৭ রানে প্রথম উইকেট হারায় নিউজ়িল্যান্ড। তাতে জিততে কোনও অসুবিধা হওয়ার কথা ছিল না। ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় নিউজ়িল্যান্ড। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, “আগের ম্যাচের থেকে উন্নতি করেছি আমরা। প্রথম ইনিংসে দারুণ খেলেছি। আমাদের দলে পেসার কম ছিল। এই ধরনের উইকেটে লাইন এবং লেংথ ঠিক রাখা খুব জরুরি। ফিন খুব ভাল ব্যাট করল। পরিস্থিতি অনুযায়ী খেলা খুব জরুরি। প্রতি দিন উন্নতি করতে চাই আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE