Advertisement
০২ মে ২০২৪
India vs Australia

অস্ট্রেলিয়ার ইংলিসের শতরান, প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতের জয়ের লক্ষ্য ২০৯

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হতাশ করলেন ভারতীয় বোলারেরা। অসি ব্যাটারদের আগ্রাসন থামাতে পারলেন না কেউই। আগ্রাসী মেজাজে শতরান করলেন ইংলিস।

picture of Josh Inglis

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে প্রথম শতরান ইংলিসের। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ২০:৪১
Share: Save:

বিশ্বকাপ ফাইনালে হারের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচেও বর্ণহীন ভারতীয় দলের বোলিং। জশ ইংলিসের আগ্রাসী শতরানের সুবাদে ৩ উইকেটে ২০৮ রান তুলল অস্ট্রেলিয়া। বিশাখাপত্তনমের ২২ গজে সুবিধা করতে পারলেন না ভারতের বোলারেরা। অথচ টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের নতুন অধিনায়ক সূর্যকুমার যাদব। ভারতের জয়ের লক্ষ্য ২০৯ রান।

অস্ট্রেলিয়ার ইনিংস শুরু করেন স্টিভ স্মিথ এবং ম্যাথু শর্ট। শুরু থেকেই আগ্রাসী মেজাজে খেলতে শুরু করেন অসি ওপেনারেরা। যদিও শর্ট বড় রান পেলেন না। রবি বিষ্ণোইয়ের বলে শর্ট ১১ বলে ১৩ রান করে আউট হলেও তার প্রভাব পড়ল না অস্ট্রেলিয়ার ইনিংসে। তিন নম্বরে নামা ইংলিসএবং স্মিথ দ্বিতীয় উইকেটের জুটিতে তুললেন ১৩০ রান। যা কার্যত চালকের আসনে বসিয়ে দিল অস্ট্রেলিয়াকে। বিশ্বকাপ ফাইনালে রান না পাওয়া স্মিথ করলেন ৪১ বলে ৫২ রান। ৮টি চার এল তাঁর ব্যাট থেকে।

অস্ট্রেলিয়ার ইনিংস ভাল জায়গায় পৌঁছাল মূলত ইংলিসের দাপুটে ইনিংসের জন্য। ক্রিকেটজীবনে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম শতরান পেলেন অসি ব্যাটার। ৫০ বলে ১১০ রানের অনবদ্য ইনিংস খেললেন তিনি। তাঁর ব্যাট থেকে এল ১১টি চার এবং ৮টি ছক্কা। শেষ পর্যন্ত ২২ গজে ছিলেন মার্কাস স্টোইনিস এবং টিম ডেভিড। স্টোইনিস করলেন অপরাজিত ৭ রান। ডেভিডের ব্যাট থেকে এল অপরাজিত ১৯ রানের ইনিংস।

আরশদীপ সিংহ ছাড়া ভারতের আর কোনও বোলারই ভরসা যোগাতে পারলেন না অধিনায়ক সূর্যকুমারকে। আরশদীপ দিলেন ৪৩ রান। চোটের জন্য বিশ্বকাপ দল থেকে শেষ মুহূর্তে বাদ পড়া অক্ষর পটেল দিলেন ৩২ রান। হতাশ করলেন বিশ্বকাপের মাঝ পথে ভারতীয় দলে ঢোকা প্রসিদ্ধ কৃষ্ণও। তিনি ইংলিশের উইকেট পেলেও দিলেন ৫০ রান। বিষ্ণোই ১ উইকেট পেলেও খরচ করলেন ৫৪ রান। ৪ ওভারে বাংলার মুকেশ কুমার দিলেন ২৯ রান। শেষের দিকে ভাল বল করলেন তিনি। শেষ ওভারে দিলেন মাত্র ৫ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia T20I Josh Inglis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE