Advertisement
২০ জুন ২০২৪
David Warner

ওয়ার্নারের বদলি খুঁজতে শুরু করে দিল অস্ট্রেলিয়া, আগামী দিনে কাকে দেখা যাবে ওপেন করতে?

ডেভিড ওয়ার্নার জানিয়ে দিয়েছেন যে, আগামী বছর পাকিস্তানের বিরুদ্ধে খেলার পর তিনি অবসর নেবেন। অন্য ওপেনার উসমান খোয়াজারও বয়স ৩৭ বছর। তাই টেস্ট ওপেনার খুঁজতে শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া।

David Warner

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৮:৪১
Share: Save:

আগামী দিনে অস্ট্রেলিয়ার টেস্ট দলে ওপেনার কে হবেন? এই উত্তর খুঁজতে শুরু করে দিল অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার জানিয়ে দিয়েছেন যে, আগামী বছর পাকিস্তানের বিরুদ্ধে খেলার পর তিনি অবসর নেবেন। অন্য ওপেনার উসমান খোয়াজার বয়স ৩৭ বছর। তাঁর পরিবর্তও তৈরি রাখতে হবে অস্ট্রেলিয়াকে। সেই ভাবনাও রয়েছে তাদের।

ওয়ার্নার অবসর নিলে তাঁর জায়গায় দলে আসার জন্য লড়াই এই মুহূর্তে তিন জনের মধ্যে। তাঁরা হলেন ক্যামেরন ব্যাংক্রফট, মার্কাস হ্যারিস এবং ম্যাট রেনশ। ব্যাংক্রফট শেষ টেস্ট খেলেছিলেন ২০১৯ সালে। সে বার অ্যাশেজের আগে তাঁকে বাদ দেওয়া হয়েছিল। হ্যারিস শেষ বার খেলেছিলেন ২০২২ সালের জানুয়ারি মাসে। রেনশ এই বছর ভারতের মাটিতে খেলেছিলেন। একটি ম্যাচে ওয়ার্নারের কনকাশন সাব (মাথায় চোট লাগার জন্য পরিবর্ত) হিসাবে মাঠে নেমেছিলেন তিনি।

এই তিন জনের মধ্যে ব্যাংক্রফট কিছুটা এগিয়ে রয়েছেন বলে মনে করা হচ্ছে। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করছেন তিনি। অস্ট্রেলিয়া এ দলের হয়ে খেলবেন তিনি। নিউ জ়িল্যান্ড এ-র বিরুদ্ধে দলে রাখা হয়েছে ব্যাংক্রফটকে। সেই দলে নেই হ্যারিস এবং রেনশ।

অস্ট্রেলিয়া এ দলের কোচ অ্যাডাম ভোগস বলেন, “যে ভাবে অস্ট্রেলিয়ার দল বাছা হয়, তাতে মনে হচ্ছে ব্যাংক্রফটই সুযোগ পেতে চলেছে। তবে এই তিন জনই নিজেদের উজাড় করে দিয়েছে। সকলেই জানে আগামী দিনে একটা জায়গা ফাঁকা হতে চলেছে। তাই সকলেই সুযোগ কাজে লাগানোর চেষ্টা করেছে।”

অস্ট্রেলিয়ার পরবর্তী টেস্ট ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে। সেই সিরিজ়ের আগেই তিন ওপেনারকে দেখে নেওয়ার সুযোগ পাওয়া যাবে। ওয়ার্নার অবসর নেবেন ওই সিরিজ় খেলে। ৩ জুন ওয়ার্নার বলেছিলেন, “আমি বার বার বলেছি যে, ২০২৪ সালের বিশ্বকাপেই আমার শেষ ম্যাচ হতে পারে। আমি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলব না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং অ্যাশেজে খেলার পর আমি পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে খেলব। সেখানেই আমার শেষ ম্যাচ হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

David Warner Australia test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE