Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

অস্ট্রেলিয়া শিবিরে রবিবার যোগ দিচ্ছেন এক ক্রিকেটার? কাকে আনছেন কামিন্সেরা?

বিশ্বকাপের সেমিফাইনাল খেলা প্রায় নিশ্চিত অস্ট্রেলিয়ার। জায়গা পাকা করতে আর একটি ম্যাচ জিততে হবে তাদের। তার আগে রবিবার কামিন্সদের সঙ্গে যোগ দিচ্ছেন এক জন।

picture of Pat Cummins

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ১২:১১
Share: Save:

পারিবারিক সমস্যার জন্য বিশ্বকাপের মাঝে দেশে ফিরতে হয়েছে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শকে। দেশে পৌঁছনোর পর সতীর্থদের তিনি জানিয়েছেন, বিশ্বকাপ দেশে নিয়ে যাওয়ার জন্য তিনি ভারতে ফিরবেন। সেই মতোই পারিবারিক সমস্যা মিটিয়ে আবার দলের সঙ্গে যোগ দিচ্ছেন মার্শ।

ভাল ফর্মে রয়েছেন। বিশ্বকাপের গুরুত্বপূর্ণ সময়ে গত ২ নভেম্বর ব্যক্তিগত প্রয়োজনে তাঁর হঠাৎ ফিরে যাওয়া কিছুটা হলেও উদ্বিগ্ন করেছিল প্যাট কামিন্সদের। যদিও দেশে পৌঁছে সতীর্থ মার্কাস স্টোইনিসকে বার্তা পাঠিয়েছিলেন মার্শ। শনিবারের ইংল্যান্ড ম্যাচের আগে পাঠানো বার্তায় অসি অলরাউন্ডার বলেছিলেন, বিশ্বকাপ জেতার জন্য তিনি আবার ভারতে ফিরতে চান। পারিবারিক সমস্যা মিটিয়ে যত দ্রুত সম্ভব বিমানে উঠবেন। সেই মতো ৫ নভেম্বর, রবিবার মুম্বইয়ে কামিন্সদের সঙ্গে যোগ দেবেন মার্শ। আগামী ৭ নভেম্বর ওয়াংখেড়ে স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। সেই ম্যাচে কামিন্সদের প্রথম একাদশে দেখা যেতে পারে তাঁকে।

প্রথমে মার্শের ভারতে ফেরা অনিশ্চিত ছিল। মনে করা হয়েছিল, তিনি আর দেশের হয়ে বিশ্বকাপের বাকি ম্যাচগুলি খেলতে পারবেন না। যদিও তাঁর পরিবারের কী সমস্যা হয়েছিল, তা প্রকাশ্যে আনতে চাননি মার্শ। ক্রিকেট অস্ট্রেলিয়াও কিছু জানায়নি। তবে তিনি আবার দলের সঙ্গে যোগ দেওয়ায় বিশ্বকাপের নকআউট পর্বের আগে স্বস্তি ফিরবে অসি শিবিরে।

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৬টি ম্যাচ খেলে মার্শ করেছেন ২২৫ রান। পাকিস্তানের বিরুদ্ধে শতরানও করেছিলেন। বল হাতেও নিয়েছেন ২ উইকেট। তিনি মিডল অর্ডারে যেমন ব্যাট করতে পারেন, তেমন প্রয়োজনে ইনিংস শুরুও করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE