Advertisement
২১ মে ২০২৪
Asia Cup 2023

এশিয়া কাপ শুরুর ঠিক আগে বিতর্ক বাড়ালেন বাবর, হঠাৎ কী বললেন পাকিস্তান অধিনায়ক?

এশিয়া কাপে বুধবার প্রথম ম্যাচ খেলতে নামছে পাকিস্তান। তার আগে বাবর আজমের কথায় বিতর্ক বাড়ল। পুরো প্রতিযোগিতা পাকিস্তানে হওয়া উচিত ছিল বলে হঠাৎ মন্তব্য করে বসলেন তিনি।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১১:২৬
Share: Save:

এশিয়া কাপে বুধবার প্রথম ম্যাচ খেলতে নামছে পাকিস্তান। তার আগেই বিতর্কে জড়ালেন বাবর আজম। পাকিস্তানের অধিনায়কের মতে, এশিয়া কাপ পুরোটাই পাকিস্তানে হওয়া উচিত ছিল। যে হেতু এ বারের আয়োজক দেশ পাকিস্তান, তাই সে দেশেই গোটা প্রতিযোগিতা হলে ভাল হত বলে মনে করেন তিনি। যদিও ‘হাইব্রিড মডেল’-এ খেলতে তাঁর আপত্তি নেই।

ম্যাচের আগে বাবর বলেছেন, “আমাকে জিজ্ঞাসা করা হলে বলব গোটা প্রতিযোগিতাটাই পাকিস্তানে হওয়া উচিত ছিল। দুর্ভাগ্যবশত এখন আর কিছু করার নেই। পেশাদার ক্রিকেটার হিসাবে যে সূচি আমাদের দেওয়া হবে তাই মানতে বাধ্য আমরা। জানি পর পর ম্যাচ খেলতে গিয়ে যাতায়াতের বিরাট ধকল নিতে হবে আমাদের। তবে আমরা তৈরি।”

বাবরের সংযোজন, “প্রত্যেক ক্রিকেটারকে কী ভাবে ব্যবহার করা যায় সে ব্যাপারে আমাদের কোচ এবং সাপোর্ট স্টাফেরা ঠিক মতোই পরিকল্পনা করেছেন। সেই মতো বিমানের টিকিট কাটা হয়েছে, যাতে ম্যাচের আগে আমরা ঠিক মতো বিশ্রাম পাই।”

ভারত ম্যাচ নিয়েও কথা বলেছেন বাবর। তাঁর কথায়, “আমরা যে ফর্মে আছি সেটা ধরে রাখতে চাই। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ সব সময়েই উত্তেজক। আমরা সেই দিনটাতে সবচেয়ে ভাল ক্রিকেট খেলতে চাই।”

মুলতানে বুধবার নেপালের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে পাকিস্তান। তার পরেই শনিবার ভারতের বিরুদ্ধে ম্যাচ শ্রীলঙ্কার পাল্লেকেলেতে। সুপার ফোরে উঠলে আবার পরের বুধবার লাহোরে একটি ম্যাচ খেলতে আসতে হবে। ফের শ্রীলঙ্কায় গিয়ে বাকি ম্যাচগুলি খেলতে হবে।

প্রসঙ্গত, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি তথা বিসিসিআই সচিব জয় শাহ আগেই জানিয়েছিলেন, ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না। এর পর পিসিবি-র তরফে হাইব্রিড মডেলের প্রস্তাব দেওয়া হয়। তাতে রাজি হয়ে যায় বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Babar Azam PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE