Advertisement
০৩ মে ২০২৪
Litton Das

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লিটন, কেকেআরের ক্রিকেটারের বদলি জানাল বাংলাদেশ

ভাইরাল জ্বরের কারণে দলের সঙ্গে শ্রীলঙ্কা যেতে পারেননি লিটন। প্রথম ম্যাচে তাঁকে নিয়ে অনিশ্চয়তা ছিল। এ বার গোটা প্রতিযোগিতা থেকেই ছিটকে গেলেন।

cricket

লিটন দাস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১১:০০
Share: Save:

গোটা এশিয়া কাপ থেকেই ছিটকে গেলেন লিটন দাস। ভাইরাল জ্বর হওয়ায় দলের সঙ্গে শ্রীলঙ্কা যাননি তিনি। শুরুতে জানা গিয়েছিল প্রথম ম্যাচে খেলতে পারবেন না তিনি। এখন জানা গেল, গোটা প্রতিযোগিতাতেই পাওয়া যাবে না। বাধ্য হয়ে বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ। লিটনের বদলে এশিয়া কাপে যাচ্ছেন আনামুল হক। বুধবার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তাঁর।

এনামুল এখনও পর্যন্ত ৪৪টি এক দিনের ম্যাচ খেলেছেন। ১২৫৪ রান করেছেন। গড় ৩০.৫৮। তিনটি শতরান এবং পাঁচটি অর্ধশতরান রয়েছে তাঁর। শেষ বার জাতীয় দলের হয়ে খেলেছেন ভারতের বিরুদ্ধে, গত ডিসেম্বরে এক দিনের সিরিজ়ে। তিনটি ম্যাচে মোটে ৩৩ রান করেছিলেন তিনি। পারফরম্যান্স আশানুরূপ না হওয়ায় দল থেকে বাদ পড়েন।

তবে ঢাকা প্রিমিয়ার লিগে পুরনো ফর্মে পাওয়া যায় তাঁকে। আবাহনীর হয়ে খেলেছিলেন প্রতিযোগিতায়। ১৬টি ম্যাচে ৮৩৪ রান করেন। তিনটি শতরান রয়েছে তাঁর। প্রতিযোগিতার সর্বোচ্চ রান সংগ্রাহক হন তিনি।

ঘরোয়া ক্রিকেটের ফর্মই যে জাতীয় দলে আনামুলকে ফিরিয়েছে তা স্বীকার করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন। বলেছেন, “ও ঘরোয়া ক্রিকেটে রান করার পাশাপাশি বাংলাদেশ টাইগার্স প্রোগ্রামে ভাল ফর্মে ছিল। লিটন দলে না থাকায় টপ অর্ডারে একজন ভাল ব্যাটার দরকার ছিল যে কিপিংও করতে পারে। তাই আনামুলকে সুযোগ দেওয়া হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Litton Das BCB Asia Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE