Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Babar Azam

কী করে বিশ্বের এক নম্বর দল হল পাকিস্তান? ব্যাখ্যা করলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম

বুধবার এশিয়া কাপ খেলতে নামছে পাকিস্তান। এই ট্রফি তো বটেই, ভারত থেকে বিশ্বকাপও নিয়ে দেশে ফিরতে চায় তারা। জানালেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১২:৫৪
Share: Save:

এশিয়া কাপে বুধবার খেলতে নামছে পাকিস্তান। প্রতিপক্ষ নেপাল। তবে শুধু প্রতিযোগিতায় অংশগ্রহণ করা নয়, ট্রফি জেতাই যে তাঁদের আসল লক্ষ্য তা পরিষ্কার করে দিলেন বাবর আজম। পাশাপাশি জানালেন এক দিনের ক্রিকেটে বিশ্বের এক নম্বর দল হওয়ার রহস্য। বাবরের মতে, কঠোর পরিশ্রমই এর পিছনে দায়ী।

সম্প্রতি এক দিনের সিরিজ়ে আফগানিস্তানকে চুনকাম করে বিশ্বের এক নম্বর ক্রিকেট দল হয়ে গিয়েছে পাকিস্তান। এশিয়া কাপের আগে সেই চাপ কি বাড়তি বোঝা? বাবরের উত্তর, “আমি মনে করি না কোনও চাপ রয়েছে। বরং আমরা অনেক বেশি আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামছি। এই দলটা গত কয়েক বছর ধরে প্রচুর পরিশ্রম করেছে। তাই জন্যেই আমরা বিশ্বের এক নম্বর দল হতে পেরেছি।”

নেপালের বিরুদ্ধে প্রথম ম্যাচ হলেও পাকিস্তানের আসল চ্যালেঞ্জ ভারত ম্যাচ। সেই মহারণের আগে এশিয়া কাপ এবং বিশ্বকাপ জেতার কথা বাবরের মুখে। বলেছেন, “আমাদের আসল লক্ষ্য এশিয়া কাপ এবং বিশ্বকাপে জেতা। আমাদের আরও লড়াকু হতে হবে। আগামী কয়েক মাসে উত্তেজক ক্রিকেট অপেক্ষা করে রয়েছে। দেশের হয়ে ভাল ফল করতে আমরা মরিয়া। দলের প্রত্যেক ক্রিকেটার চায় দেশের হয়ে ম্যাচ জিততে। সবাই এগিয়ে এসে নিজের অবদান রাখতে চায়। কঠোর পরিশ্রম করতেও পিছপা হয় না, সে যত কঠিন পরিস্থিতিই হোক না কেন। গত কয়েক মাসে আমরা ভাল ক্রিকেট খেলেছি। আগামী দুটো প্রতিযোগিতাতেও একই ফর্ম বজায় রাখতে চাই।”

দীর্ঘ দিন পরে আবার মুলতানে খেলতে নামছে পাকিস্তান। সেই প্রসঙ্গে বাবরের মন্তব্য, “আমরা উত্তেজিত। মুলতানের সমর্থকদের সামনে খেলতে বরাবরই ভাল লাগে। এশিয়া কাপ এমন একটা শহর থেকে শুরু হচ্ছে এটা দেখে খুবই ভাল লাগছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Asia Cup 2023 ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE