Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

Mahmudullah: শেষ বলে হার, তবু মাহমুদুল্লাহর আচরণ মন জয় করল ক্রিকেটপ্রেমীদের

শেষ বলে দু’রান দরকার ছিল পাকিস্তানের। ব্যাট করছিলেন মহম্মদ নওয়াজ। তিনি স্টান্স নেওয়ার পরেই বল করেন মাহমুদুল্লাহ।

শেষ ম্যাচেও হেরে গেল বাংলাদেশ।

শেষ ম্যাচেও হেরে গেল বাংলাদেশ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১৯:২৯
Share: Save:

সোমবার পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে পাঁচ উইকেটে হেরেছে বাংলাদেশ। কিন্তু মাহমুদুল্লাহর আচরণ মন জয় করে নিল ক্রিকেটপ্রেমীদের। শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল আট রান। সেই অবস্থায় বল করতে আসেন মাহমুদুল্লাহ।

প্রথম বলে কোনও রান দেননি বাংলাদেশ অধিনায়ক। পরের দুই বলে দু’টি উইকেট তুলে নেন তিনি। চতুর্থ বলে মাহমুদুল্লাহকে ছয় মারেন ইফতিখার আহমেদ। শেষ দুই বলে দু’রান দরকার ছিল। কিন্তু পঞ্চম বলে উইকেট নিয়ে পাকিস্তানকে চাপে ফেলে দেন মাহমুদুল্লাহ।

শেষ বলে দু’ রান দরকার ছিল পাকিস্তানের। ব্যাট করছিলেন মহম্মদ নওয়াজ। তিনি স্টান্স নেওয়ার পরেই বল করেন মাহমুদুল্লাহ। কিন্তু শেষ মুহূর্তে সরে যান উইকেট থেকে। বল গিয়ে লাগে উইকেটে। কিন্তু মাহমুদুল্লাহকে আউটের আবেদন করতে দেখা যায়নি। তিনি আম্পায়ারের কাছে তাঁর সিদ্ধান্ত জানতে চান। ক্রিকেটারদের মধ্যে কিছু আলোচনার পর বলটি ডেড বলে ঘোষণা করেন আম্পায়ার। শেষ বলে চার মেরে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

ম্যাচ শেষে মাহমুদুল্লাহ বলেন, “আমি আম্পায়ারের কাছে জানতে চাই, তাঁর কী সিদ্ধান্ত। আম্পায়ার যা সিদ্ধান্ত নিয়েছেন সেটাই মেনে নিয়েছি। আমরা তাঁকে সম্মান জানাই। ঘটনাটা হৃদয় বিদারক। জয়ের খুব কাছে পৌঁছে গিয়েছিলাম আমরা, কিন্তু শেষ রক্ষা হল না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Bangladesh Cricket Mahmudullah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE