Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket Board

এক যুগ ছিল বন্ধ! বাংলাদেশে আবার খুলল এক স্টেডিয়ামের দরজা

১৭ বছর আগে এই স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশ। তার পর দীর্ঘ এক যুগ বন্ধ ছিল সেই স্টেডিয়াম। সেখানে আবার খেলা শুরু করতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Picture of Bangladesh Cricket Board

নতুন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আরও একটি স্টেডিয়ামের সংস্থার করার সিদ্ধান্ত নিয়েছে তারা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৬:৪৭
Share: Save:

১৭ বছর আগে এই মাঠেই শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশ। সেই স্টেডিয়াম বন্ধ ছিল এক যুগ। অবশেষে আবার খুলতে চলেছে সেই স্টেডিয়ামের দরজা। বাংলাদেশের বগুড়ার শহিদ চাঁদু স্টেডিয়াম আবার সংস্কার করে খেলার উপযোগী করে তোলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিবির ডিরেক্টর ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, শহিদ চাঁদু স্টেডিয়ামে আবার খেলা শুরু হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সব দায়িত্ব নিয়েছে। রবিবার থেকেই সব কাজ শুরু হবে। এর আগে মার্চ মাসে এই স্টেডিয়ামের সঙ্গে চুক্তি শেষ করেছিল বোর্ড। সেই সিদ্ধান্ত বদল করেছে তারা।

২০০৬ সালে এই স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে এক দিনের ম্যাচে হারিয়েছিল বাংলাদেশ। কিন্তু ২০১০ সাল থেকে সেখানে আন্তর্জাতিক ম্যাচ বন্ধ হয়ে গিয়েছিল। সেখানে আবার প্রতিযোগিতা শুরু করতে চাইছে বিসিবি। হায়দার বলেছেন, ‘‘স্টেডিয়ামের দায়িত্ব নেওয়ার পরে আমরা সংস্কার করব। তার পরে গ্রাউন্ড কমিটি ঠিক করবে এই মাঠে কী ধরনের খেলা হবে।’’

বিসিবির গ্রাউন্ড কমিটির প্রধান মেহবুব আনম জানিয়েছেন, শহিদ চাঁদু স্টেডিয়ামে খেলা শুরু করতে খুব বেশি সমস্যা হবে না। তিনি বলেছেন, ‘‘বগুড়ায় অনেক ভাল হোটেল আছে। ফলে থাকার সমস্যা হবে না। যাতায়াতেরও সে রকম সমস্যা নেই। মাঠের যা যা উন্নতি দরকার সেটা আমরা করব।’’ বিসিবি সূত্রে খবর, আগামী মরসুমে বাংলাদেশ ক্রিকেট লিগের খেলা এই মাঠে হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Board Stadium Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE