Advertisement
৩০ এপ্রিল ২০২৪
U19 World Cup

ছোটদের বিশ্বকাপে বিতর্ক, ভারতীয় ক্রিকেটারদের গালি, ধমক খেলেন বাংলাদেশের বোলার

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচে উইকেট পেয়ে একটু বেশিই উৎসাহিত হয়ে পড়েছিলেন বাংলাদেশের বোলার। অশ্লীল শব্দ উচ্চারণ করেছিলেন। তাঁকে সতর্ক করল আইসিসি।

cricket

বাংলাদেশের বোলার মারুফ মৃধা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১১:৩৮
Share: Save:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচে উইকেট পেয়ে একটু বেশিই উৎসাহিত হয়ে পড়েছিলেন বাংলাদেশের বোলার মারুফ মৃধা। ব্যাটারদের আউট করে কিছু অশ্লীল শব্দ উচ্চারণ করেছিলেন। গালি দেওয়ার জন্য তাঁকে সতর্ক করে দিল আইসিসি। ভবিষ্যতে আবার এই কাজ করলে বড় শাস্তি হতে পারে তাঁর।

আইসিসি জানিয়েছে, শৃঙ্খলাবিধির ২.৫ ধারা ভেঙেছেন মারুফ। আউট করার পর খেলোয়াড় বা সাপোর্ট স্টাফেদের উদ্দেশে এমন ভাষা, কাজ বা আচরণ যদি কোনও বোলার করেন, যা সংশ্লিষ্ট ব্যাটারকে উত্তেজিত করে তুলতে পারে, তখন এই শাস্তি দেওয়া হয়। মারুফ সেই কাজটিই করেছেন বলে জানিয়েছে আইসিসি। তাঁকে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

গত ২৪ মাসে এটাই মারুফের প্রথম অপরাধ। আগামী ১২ মাসের মধ্যে আবার একই অপরাধ করলে নির্বাসিত হতে পারেন তিনি। ধারাবাহিক ভাবে অপরাধ করা ক্রিকেটারদের জন্য আগেই ডিমেরিট পয়েন্ট চালু করেছে আইসিসি।

ভারতের ইনিংসের ৪৪তম ওভারে এক ব্যাটারকে আউট দু’বার আঙুল দেখিয়ে তাঁকে সাজঘরে ফিরে যাওয়ার ইঙ্গিত করেছিলেন মারুফ। পাল্টা দেন সেই ভারতীয় ব্যাটার। তবে আম্পায়ারদের মধ্যস্থতায় বিষয়টি বেশি দূর গড়ায়নি। মারুফ নিজের অপরাধ মেনে নেওয়ায় আর শুনানির প্রয়োজন নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

U19 World Cup Bangladesh ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE