Advertisement
১৫ জুলাই ২০২৪
Bangladesh Cricket

Bangladesh Cricket: বিতর্কে বাংলাদেশ ক্রিকেট, নির্বাচককে কাঠগড়ায় তুলে বোর্ডকে চিঠি প্রাক্তন অধিনায়কের

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, জাহানারাকে শৃঙ্খলাভঙ্গের জন্য দল থেকে বাদ দেওয়া হয়েছে।

বড় বিতর্ক বাংলাদেশ ক্রিকেটে

বড় বিতর্ক বাংলাদেশ ক্রিকেটে ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১১:১৫
Share: Save:

বাংলাদেশের জাতীয় নির্বাচকের বিরুদ্ধে স্বজনপোষণ ও অব্যবস্থার অভিযোগ তুললেন দেশের মহিলা দলের প্রাক্তন অধিনায়ক জাহানারা আলম। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে চিঠি লিখেছেন তিনি। অভিযোগ জানিয়ে পদক্ষেপ করার আবেদন করেছেন দলের জোরে বোলার।

জাহানারার চিঠি দেওয়ার কথা স্বীকার করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ নিজামউদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘‘আমরা জাহানারার কাছ থেকে চিঠি পেয়েছি। তদন্ত করে যথাযথ পদক্ষেপ করা হবে। কারণ যখন জাহানারার মাপের কোনও ক্রিকেটার অভিযোগ করছে তখন দেখতে হবে তার মধ্যে কতটা সত্যি রয়েছে।’’

অভিযোগ তুললেন দেশের মহিলা দলের প্রাক্তন অধিনায়ক জাহানারা আলম

অভিযোগ তুললেন দেশের মহিলা দলের প্রাক্তন অধিনায়ক জাহানারা আলম ছবি: টুইটার

চলতি বছর মালয়েশিয়ায় অনুষ্ঠিত হতে চলা আইসিসি কমনওয়েলথ গেমসের যোগ্যতা অর্জন পর্বের দল থেকে বাদ পড়েন জাহানারা। তার পরেই তিনি জাতীয় নির্বাচক মঞ্জুরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ করেন। তিনি জানান, তাঁকে ক্রিকেটীয় কারণে নয়, বরং অন্য কারণে দল থেকে বাদ দেওয়া হয়েছে। সেই ঘটনার তদন্তের আবেদন করেছেন তিনি।

যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, জাহানারাকে শৃঙ্খলাভঙ্গের জন্য দল থেকে বাদ দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে দলের মধ্যে ভাঙন ধরানোর চেষ্টার অভিযোগ উঠেছে। এমনকি নতুন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিকে তিনি কোনও রকম সাহায্য করেননি বলেও অভিযোগ তুলেছেন ওই আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE