Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Salary hike in Indian Cricket Team

হঠাৎ মুকেশ, আকাশদের বেতন বাড়িয়ে দিল বোর্ড! কী বার্তা দিতে চাইছেন বিন্নী, জয় শাহেরা

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়ের মাঝেই নতুন সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। মুকেশ কুমার, আকাশ দীপদের বেতন বাড়তে চলেছে। কেন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে?

cricket

মুকেশ কুমার (বাঁ দিকে) ও আকাশ দীপ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২২
Share: Save:

বেতন বাড়তে চলেছে মুকেশ কুমার, আকাশ দীপদের। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়ের মাঝেই নতুন সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু কেন এই সিদ্ধান্ত? জানা গিয়েছে, ক্রিকেটারেরা যাতে বেশি করে টেস্ট ক্রিকেট খেলেন তার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এখনই বাড়তি বেতন দেওয়া হবে না। আইপিএলের পর থেকে যে টেস্ট সিরিজ় হবে সেখানে ক্রিকেটারেরা ম্যাচ ফি বাদ দিয়েও বাড়তি টাকা পাবেন। এখন প্রতি টেস্টের জন্য ১৫ লক্ষ, এক দিনের ম্যাচের জন্য ৬ লক্ষ ও টি-টোয়েন্টির জন্য ৩ লক্ষ টাকা ম্যাচ ফি হিসাবে দেওয়া হয়। আইপিএলের পর ১৫ লক্ষ টাকার পাশাপাশি বাড়তি টাকাও দেওয়া হবে। বাংলার মুকেশের অভিষেক হয়েছে টেস্ট ফরম্যাটে। আর এক পেসার আকাশও টেস্ট দিয়েই আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছেন। কেরিয়ারের শুরুতেই বেতন বাড়তে চলেছে তাঁদের।

কয়েক জন ক্রিকেটারের মনোভাবে খুশি নয় বোর্ড। ভারতের উইকেট রক্ষক ঈশান কিশন যেমন বোর্ডের কথা শুনছেন না। ঘরোয়া ক্রিকেট খেলছেন না। তার বদলে অন্য প্রতিযোগিতা খেলছেন। বোর্ড সচিব জয় শাহ অবশ্য স্পষ্ট করে দিয়েছেন যে ঘরোয়া ক্রিকেট না খেললে জাতীয় দল তো দূর, আইপিএলে খেলাও মুশকিল হয়ে পড়বে। তার পরেও কথা শুনছেন না ঈশান। শ্রেয়স আয়ারও সেই পথেই পা বাড়িয়েছেন। এই প্রবণতা কমাতে চাইছে বিসিসিআই।

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক আধিকারিক সংবাদমাধ্যমে বলেন, “যদি কোনও ক্রিকেটার বছরের সব ক’টা টেস্ট সিরিজ় খেলে তা হলে তাকে বাড়তি টাকা দেওয়া হবে। কেন্দ্রীয় চুক্তি ও ম্যাচ ফি-র বাইরে সেই টাকা তারা পাবে। ক্রিকেটারেরা যাতে আরও বেশি লাল বলের ফরম্যাটে ঝোঁকে সেই কারণেই এই ব্যবস্থা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mukesh Kumar Akash Deep BCCI Ishan Kishan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE